নগরীতে আল্লাহর দলের আরও ২ সদস্য আটক

দ: প্রতিবেক

খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের আরও দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। শনিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে মহানগরের রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- যশোরের ঝিকরগাছা উপজেলার সন্তোষনগর গ্রামের মৃত আলতাব হোসেন খাঁর ছেলে ফসিয়ার রহমান (৫২) ও মৃত মোঃ চাঁন্দালী মোড়লের ছেলে জাহাঙ্গীর আলম মোড়ল (৪৭)।

গতকাল রবিবার সকালে র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মেজর এ এম আশরাফুল ইসলাম জানান, ২০১৯ সালের ৩ এপ্রিল খুলনা সদর থানার পূর্ব বানিয়া খামার এলাকায় আল্লাহর দলের তিন সক্রিয় সদস্য ও একই বছরের ৩০ ডিসেম্বর মহানগরের লবণচরা থানার চার নম্বর ওয়ার্ডের খোলাবাড়িয়া এলাকা থেকে একই সংগঠনের পাঁচ সক্রিয় সদস্যকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আল্লাহর দলের অন্য সদস্যদের আটকের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ খুলনার একটি বিশেষ আভিযানিক দল শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মহানগরের রেলস্টেশন এলাকায় আল্লাহর দল’র দু’জন সক্রিয় সদস্য অন্য স্থানে যাওয়ার জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ফসিয়ার ও জাহাঙ্গীরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন, দু’টি সিমকার্ড ও নগদ ১৮৫০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন ধরে তারা এ সংগঠনের সঙ্গে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ ও কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। তারা এ সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ দেওয়া ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত দেওয়া ইত্যাদি কর্মকাÐে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আসছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.