নগরীতে অ্যামোনিয়া গ্যাস লিকেজে অসুস্থ ৯

 

 

দ: প্রতিবেদক

নগরীর পশ্চিম রূপসার এটলাস সি ফুডে অ্যামোনিয়া গ্যাস লিকেজ হয়ে ৯ জন অসুস্থ হয়ে পড়েছেন। গত রবিবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

জানা গেছে, সন্ধ্যা ৭টার দিকে ওই প্রতিষ্ঠানে এমোনিয়া গ্যাস সিলিন্ডার লিকেজ হয়। এতে মুহূর্তে বাতাসে বিষাক্ত এমোনিয়া গ্যাস ছড়িয়ে পড়ে। ফলে স্থানীয়দের মধ্যে শ্বাসকষ্ট দেখা দেয়। ঘটনার পর আশেপাশের লোকজন ঘর থেকে বের হয়ে নিরাপদ দূরত্বে অবস্থান নেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস খুলনার উপ-পরিচালক আবুল হোসেন জানান, রূপসার এটলাস সি ফুডে অ্যামোনিয়া গ্যাস লিকেজ হয়েছিলো। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অসুস্থদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুমেক হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. আলমগীর কবির জানান, ৯ জনকে মেডিসিন ও শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা হলেন- সাহেব আলী (৮০), জাকির হোসেন (১৩), রিফাত (১১), আরিফ (৩), নাসরিন (৪২), নওরিন (২৮), নওশিন (১৭), হেলেনা বেগম (৫৫) ও কানিজ ফাতিমা (৩৫)।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *