নওয়াপাড়ায় ট্রেন ও ট্রাকের ভয়াবহ সংঘর্ষে আহত ২০

 

 

বিশেষ প্রতিনিধি, অভয়নগর

যশোরের শিল্প ও বাণিজ্য শহর নওয়াপাড়া পাঁচকবর এলাকায় মাহবুব ব্রাদার্সের ঘাটের সামনে রেলক্রসিংয়ে খুলনাগামী ট্রেনের সাথে ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ২০জন ট্রেনযাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪জনকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  রোববার সন্ধ্যায় রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী মহানন্দা এক্সপ্রেসের সাথে খুলনা মেট্রো ট-১১-০৬৮১ নম্বর ট্রাকের সাথে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আহত ট্রেনযাত্রী বায়েজিদ টাঙ্গা (২৭) জানান- রাজশাহী থেকে ছেড়ে আসা মহানন্দা ট্রেনটিতে অতিরিক্ত যাত্রী নিয়ে সন্ধ্যা ৬টার সময় নওয়াপাড়া এলাকায় পৌঁছানোর কিছু সময় পূর্বে উক্ত স্থানে একটি ট্রাক পিছনে পার্কিং করার সময় চলন্ত ট্রেনের সাথে সংঘর্ষ হয়। এতে ট্রাকটির পিছনের অংশে আঘাত লেগে ট্রেনের গা ঘেষে ৩-৪টি বগি অতিক্রম করে।

এসময় অতিরিক্ত যাত্রীদের মধ্যে ট্রেনের জানালা-দরজার পাশে, বাথরুমের পাশে, ট্রেনের ইঞ্জিনের সামনে এবং উঠানামার শিঁড়ির ওপর বসা ও দাঁড়ানো অবস্থায় থাকা ট্রেন যাত্রীরা ট্রাকের ওই পিছনের অংশের সাথে ঘষা খেয়ে গুরুতর আহত হন। আহতদের মধ্যে অনেক যাত্রীর হাত-পা কাটা পড়েছে ও অনেকের মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে পাবনা জেলার ঈশ্বরদী এলাকার লিখন চন্দ্র (১৬), চাপাঁইনবাবগঞ্জের তরিকুল ইসলাম (৩৪), পিন্টু (৩৫), নির্মল চন্দ্র (৩৬), জোনায়েত (২৮), রাজশাহীর মঈনুল হক (৩৩), মো. এনামুল (২৯), আলম (৩৬) ও ভোলাহাটের জয়নুল হক (৪০)। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৪জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ট্রেন-ট্রাকের এই সংঘর্ষে আহত যাত্রীদের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার সময় তাদের আহাজারিতে হাসপাতাল চত্বরে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এ দুর্ঘটনার সংবাদ পেয়ে নওয়াপাড়া হাইওয়ে থানার অফিসার্স ইনচার্জ মো: আতাউর রহমান ঘটনাস্থলে ছুটে আসেন। এবং সকলকে সাথে নিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাটানোর ব্যবস্থা করেন। এ ব্যাপারে নওয়াপাড়া রেলস্টেশন মাস্টার মহসীন রেজা সংঘর্ষের বিষয়টি স্বীকার করে জানান- ইতোমধ্যে আহত যাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত ট্রাকটিকে আটক করা হয়েছে। ট্রাক চালক পালিয়ে গেছে। এ ঘটনায় খুলনা রেলওয়ের থানার (জিআরপি) অফিসার্স ইনচার্জ ওসমান গনি পাঠান জানান, ট্রাকের মালিকসহ সংশ্লিষ্টোদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.