দেশ এখন উন্নয়নের মহাসড়কে – শ্রম প্রতিমন্ত্রী

তথ্য বিবরণী
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন আওয়ামী লীগ সরকার বিগত দুই মেয়াদে দেশের ব্যাপক উন্নয়ন করেছে, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরোটলারেন্স। এখানে কাউকে ছাড় দেবেনা সরকার। তিনি গতকাল শুক্রবার রাতে খুলনার রেলিগেট এ্যাডামস কার্যালয় সম্মেলনকক্ষে মসজিদের ইমাম, স্কুল-কলেজ, মাদ্রাসার সুপার, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান, পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান সকল প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন। পরবর্তিতে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে আরো অধিকসংখ্যক প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন। যা শিক্ষা ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বিভিন্ন অঞ্চলে এক’শটি অর্থনৈতিক জোন নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু করেছে। পদ্মাসেতুও আজ দৃশ্যমান। এই সেতুর নির্মাণকাজ সম্পন্ন হলে এ অঞ্চলের অর্থনীতির গতি আরো বৃদ্ধি পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে এগিয়ে যাচ্ছেন। এই সরকার ক্ষমতায় আসার পরে মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল-কলেজের মতো অবকাঠামো নির্মাণ করে যাচ্ছে। বর্তমানে প্রতিটি উপজেলায়একটি করে মডেল মসজিদ নিমার্ণের কাজ শুরু হয়েছে। প্রতিমন্ত্রী দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
বিজেএ এর চেয়ারম্যান শেখ সৈয়দ আলীর সভাপতিত্বে এ মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলীসহ বিভিন্ন মসজিদের ইমাম, স্কুল-কলেজ প্রধান, মাদ্রাসার সুপার, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সভাপতি ও সাধারণ সম্পাদক বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা বক্তৃতা করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.