দুঃসংবাদ নিয়ে ঢাকায় ফিরলেন সাকিব

যুক্তরাষ্ট্র থেকে ফিরে হাতে গোনা ক’দিনের প্রস্তুতি নিয়ে নেমে পড়েছিলেন মাঠে। স্বাধীনতা কাপ বিসিএলে মধ্যাঞ্চলের হয়ে খেলতে নেমে ব্যাট ও বল হাতে শুরু থেকেই নিজেকে খুঁজে পেয়েছিলেন সাকিব আল হাসান।

প্রথম ম্যাচে পূর্বাঞ্চলের বিপক্ষে ৩৫ রান ও ২ উইকেট আর পরের ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে ৩৩ রান এবং ১ উইকেট দখল করেন সাকিব। বেশ আত্মবিশ্বাসী লেগেছে দুই ম্যাচেই

প্রথম ম্যাচে ৫৮ বলে ৩৫ করলেও পরের খেলায় স্ট্রাইকরেট বাড়িয়ে নিয়েছেন বেশ। মঙ্গলবার ৩৩ করতে সাকিব খেলেছেন ৩৬ বল। স্ট্রাইকরেটই বলে দিচ্ছে, মানিয়ে নেওয়ার সঙ্গে সঙ্গে ব্যাটিংয়েও সাবলীল হয়ে উঠছেন সাকিব।

অধিনায়ক মোসাদ্দেক হোসেনের সঙ্গে সাকিবের কার্যকর অলরাউন্ডিং পারফরম্যান্সে ভর করেই ফাইনালের খুব কাছে পৌঁছে গেছে মধ্যাঞ্চল।

আগামীকাল (বৃহস্পতিবার) দক্ষিণাঞ্চলের সাথে শেষ ম্যাচ জিতে গেলে তো কথাই নেই, একদম শীর্ষে থেকেই ফাইনাল খেলবে মধ্যাঞ্চল। হারলেও সম্ভাবনা থাকবে। তখন উত্তরাঞ্চল আর দক্ষিণাঞ্চলের বাকি ম্যাচগুলোর ফল, পয়েন্ট এবং রানরেটের দিকে তাকিয়ে থাকতে হবে।

এই যখন অবস্থা, তখন হঠাৎ দুঃসংবাদ মধ্যাঞ্চল শিবিরে। কোমরের ব্যথা নিয়ে সিলেট থেকে ঢাকা ফিরে এসেছেন দলের মধ্যমণি সাকিব। বৃহস্পতিবার গ্রুপপর্বের শেষ ম্যাচে খেলছেন না, এটা নিশ্চিত। দল ফাইনালে গেলেও সাকিবকে পাওয়া যাবে কি না, নিশ্চিত নয়- টিম ম্যানেজমেন্ট এমনটাই জানিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার উত্তরাঞ্চলের সাথে ব্যাটিংয়ের সময় কোমরে অস্বস্তি বোধ করেন সাকিব। সঙ্গে থাকা ট্রেনার দেবাশীষ দত্ত মাঠে ঢুকে তার সেবা-শুশ্রুষাও করেন।

তারপর ব্যাটিং শেষে ১০ ওভার বোলিং করা দেখে সাকিবকে সুস্থ মনে হয়েছিল। কিন্তু আদতে অস্বস্তি কাটেনি। ব্যথাটা রয়েই গেছে। তাই ম্যাচ শেষে সোজা বিমানবন্দরে চলে যান সাকিব, প্লেনে চেপে চলে আসেন ঢাকা।

বৃহস্পতিবারের ম্যাচ খেলবেন না। সুস্থ হলে আর দল উঠলে হয়তো ফাইনালে ফিরতে পারেন। না হয় বিশ্রামে থেকে একবারে বরিশাল ফরচুনের পক্ষে বিপিএল খেলবেন দেশসেরা অলরাউন্ডার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *