দিনাজপুরে হত্যার দায়ে ২ ভাইয়ের ফাঁসির রায়

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

জমির বিরোধে প্রায় পনেরো বছর আগের একটি হত্যা মামলায় দুই সহোদরকে মৃত্যুদণ্ড ও ছয় নারীসহ ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দিনাজপুরের একটি আদালত। গতকাল রবিবার অতিরিক্ত দায়রা জজ ৩য় আদালতের বিচারক আনোয়ারুল হক এই রায় দেন। মৃত্যুদণ্ডের দুই আসামি হলেন দিনাজপুরের বিরল উপজেলার রতনৌর গ্রামের আব্দুর রহমানের দুই ছেলে জাহাঙ্গীর আলম ও শরিফুল ইসলাম।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন আব্দুর রাজ্জাক, মোহবুর রহমান, মতিবুর রহমান, জাফরুল হক, আব্দুর রহমান, নুর নেহার, সুরাতন নেছা, রাসেল হক, গোলাম রব্বানী, আব্দুস সামাদ, নাজমুল হক, আকলিমা খাতুন, মলি­কা বেগম, রোস্তম আলী, তাজুন নেহার, আনিছুর রহমান ও কুলসুমা বেগম।

মামলার বাদী অ্যাডভোকেট আব্দুল বাকী  বলেন, ২০০৪ সালের ২৯ অক্টোবর বিরল উপজেলার রতনৌর গ্রামে ১৪ শতক জমি আদালতের ডিক্রী প্রাপ্ত হয়ে তিনিসহ পরিবারের অন্য সদস্যরা দখল নিতে গেলে আসামিপক্ষ তাদের উপর হামলা চালায়।

বাকী জানান, হামলায় তিনিসহ তার ভাই আব্দুল বারী আহত হন; একদিন পর (৩০ আক্টোবর) দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনায় ৩১ অক্টোবর তিনি বাদী হয়ে বিরল থানায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন বলে জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি হাসনে ইমাম নয়ন বলেন, মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা ১৯ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *