দিঘলিয়া উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে বেগ খালিদ মনোনয়নে প্রত্যাশী

খানজাহান আলী থানা প্রতিনিধি
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের প্রত্যাশায় নির্বাচনী মাঠে নেমে পড়েছে দিঘলিয়া উপজেলার যোগিপোল ইউনিয়ন আওয়ামী লীগের প্রভাবশালী তরুন নেতা বেগ খালিদ হাসান বাবু। দির্ঘদিন নির্বাচনের প্রস্তুতি নিয়ে মাঠে কাজ করলেও তিনি দলীয় নীতিনির্ধারকদের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে।
মাত্র কয়েক মাস পরে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে বিএনপি, জাতীয় পার্টি বা অন্য কোন দলের বা ব্যক্তির তৎপরতা দেখা না গেলেও আগে ভাগেই কাজ শুরু করে দিয়েছে আ’লীগের তরুন প্রভাবশালী নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী বেগ খালিদ হাসান বাবু। সম্প্রতি শেষ হওয়া জাতীয় নির্বাচনে তিনি স্থানীয় সংসদ সদস্য বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে নির্বাচনি প্রচার প্রচারণার পাশাপাশি তিনি স্থানিয় নির্বাচনে নিজে ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে মাঠে জোরে সোরে কাজ করেছেন। নির্বাচনী অগ্রিম প্রস্তুতি হিসাবে তরুণ এই নেতা দলীয় কর্মকান্ডের পাশাপশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। নিজের ব্যক্তি পরিচয়ের পাশাপাশি তার সব থেকে বড় একটি রাজনৈতিক পরিচয় তিনি খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, স্থানীয় ফুলবাড়ীগেট বাজার বণিক সমিতির বার বার নির্বাচিত সভাপতি ও সাবেক খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি বেগ লিয়াকত আলীর পুত্র।
ব্যক্তি, সামাজিক এবং রাজনৈতিক দিক বিবেচনা করে সদালাপি তরুণ এই নেতার প্রত্যাশা দিঘলীয়াবাসী তাকে জনপ্রতিনিধি হিসাবে তাদের পাশে থেকে কাজ করার সুযোগ করে দেবেন। তিনি বলেন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতির মানসিকতা নিয়ে তিনি আগে থেকে মাঠে কাজ করছে। তবে দলীয় ভাবে তাকে মনোনয়ন দিলে সকালের ইচ্ছার প্রতিফল ঘটাতে পারবেন বলে তিনি আশা ব্যাক্ত করেন।
এ ব্যাপারে যোগিপোল ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ ইউসুফ আলী খলিফা বলেন, তারুণ্যের শক্তি দেশ হবে সমৃদ্ধি। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে তরুণ নেতৃত্বের বিকল্প নাই। তরুণদের মধ্যে প্রতিভা আছে যা বেগ খালিদের মধ্যে রয়েছে তাকে দায়িত্ব দেওয়া হলে তিনি তার দায়িত্ব পালন করতে সক্ষম হবে। তিনি আারো জানান, বেগ খালিদের বিষয়ে ইউনিয়নের প্রতিটি ইউনিট কমিটির সাথে আলোচনা করা হয়েছে। বেগ খালিদের প্রতি সকলের আস্তা এবং সম্মতি রয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে তার পক্ষে প্রচার প্রচারণা চলছে এখন অত্র অঞ্চলের রাজনৈতিক অভিভাবক স্থানিয় এমপি’র সমার্থন পেলে আনুষ্ঠানিক ভাবে তার পক্ষে মাঠে নামবে দলীয় নেতা-কর্মীরা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.