দার্জিলিংয়ে হাতির ছবি তুলতে গিয়ে জাসদ নেতার মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক
পশ্চিমবঙ্গের পর্যটন জেলা দার্জিলিংয়ে একটি বুনো হাতির ছবি তুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন সৈয়দ সাইমুন কনক (৫০) নামে এক বাংলাদেশি পর্যটক। গত শুক্রবার বিকেলে দার্জিলিংয়ের ডুয়ার্সের নগরকাটা থানার মূর্তি এলাকার একটি পাহাড়ি রাস্তায় এ ঘটনা ঘটে।
পেশায় ব্যবসায়ী সাইমুন কনক কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাসিন্দা। তিনি পুরান ঢাকার সদরঘাট এলাকায় থাকতেন। মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কেন্দ্রীয় নেতা প্রয়াত নূর আলম জিকুর ছেলে কনকও জাসদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক ছিলেন।
নগরকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম মজুমদার সাংবাদিকদের বলেন, একটি প্রাইভেটকারে চড়ে কয়েকজন পর্যটকের সঙ্গে কনকও মূর্তি থেকে খুনাইয়ার জঙ্গলে যাচ্ছিলেন। এরমধ্যে রাস্তায় একটি বুনো হাতি দেখতে পেলে কনকসহ তিনজন গাড়ি থেকে বেরিয়ে প্রাণীটির ছবি তুলতে যান। তখনই ওই হাতি আক্রমণ করে কনককে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। তবে অন্য দু’জন ছুটে গাড়িতে উঠে বেঁচে যান। খবর পেয়ে তখনই ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। এরপর কনকের মরদেহ উদ্ধার করে নিয়ে আসে। এ নিয়ে মূর্তি এলাকায় গত পাঁচ দিনে পাঁচ জন হাতির আক্রমণে প্রাণ হারিয়েছেন বলে জানান ওসি অসীম মজুমদার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *