April 23, 2024
আঞ্চলিক

দাকোপে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত

 

দাকোপ প্রতিনিধি

কোন সহিংস ঘটনা ছাড়াই দাকোপে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে পঞ্চম ধাপের দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। গতকাল রবিবার সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার চালনা পৌরসভাসহ ৯টি ইউনিয়নের ৪৯ টি ভোট কেন্দ্রের ৩৩৫টি বুথে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটাররা স্বচ্ছন্দে তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধীকার প্রয়োগ করেছেন।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য মুনসুর আলী খান চিংড়ি মাছ প্রতীকে ৩১,৬৮৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন নৌকা প্রতীকে ২৭.৮৮১ ভোট পান। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি গৌরপদ বাছাড় এ নির্বাচন গ্রহণের পূর্বেই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য খাদিজা আকতার কলস প্রতীকে ৩৩,৩১১ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যাডঃ সুভদ্রা সরকার হাঁস প্রতীকে ১৮,৮৮৯ ভোট পান।

এ দিকে সহকারী রির্টানি অফিসার ও দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াদুদ, জানান নির্বাচন শান্তি শৃংঙ্খলা পরিবেশে অনুষ্ঠানের লক্ষে প্রতিটি ভোট কেন্দ্রে বেশ কয়েক  স্তরের আইন শৃংঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য কোষ্টগার্ড, বিজিবি,পুলিশ,আনসার ভিডিপি সদস্যদের মোতায়ন করা হয়। তিনি বলেন বিকাল ৩ টার সময় বেশ কয়েকটি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের সাথে মুঠো ফোনে আলাপ করে তাদের থেকে পাওয়া তথ্য অনুযায়ী ওই সময়ে প্রায় ৪০ থেকে ৪১ ভাগ ভোট কাস্ট হয়েছে। তিনি আশা করছেন সর্ব শেষ হয়তো দাকোপে ৫০ থেকে ৫৫ ভাগ ভোট কাস্ট হতে পারে। তবে সঠিক ভাবে এ তথ্য এখনো পাওয়া যাবে না। এ দিকে সকল প্রকার নাশকতা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে আইন শৃংঙ্খলা বাহিনী মোতায়েন ছিলো চোখে পড়ার মতো। প্রতিটি কেন্দ্রে র‌্যাব, বিজিবি, পুলিশ ও গোয়েন্দা বিভাগের ডিজিএফআই, এনএসআই এর সদস্যদের কার্যক্রম ছিলো লক্ষনীয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *