July 13, 2024
আঞ্চলিক

দাকোপে কিশোর-কিশোরী নাট্যোৎসব অনুষ্ঠিত

 

দাকোপ প্রতিনিধি

জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে খুলনার দাকোপে বারইখালী শিশুবান্ধব জায়গায় গতকাল সোমবার দুপুর ১২টায় বাল্যবিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরীদের নাট্যোৎসব অনুষ্ঠিত হয়। ইউনিসেফের আর্থিক সহায়তায়, মহিলা ও শিশু মন্ত্রালয়ের সহযোগীতায় এবং রূপান্তরের আয়োজনে অনুষ্ঠিত নাট্যোৎসবে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল ওয়াদুদ।

প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপান্তরের নির্বাহী পরিালক স্বপন কুমার গুহ, চীপ ইউনিসেফ খুলনার মোঃ কফিল উদ্দীন, এডিশনাল পুলিশ সুপার আবদুল্লা বিন কালাম, অধ্যাপক আনোয়ারুল কাদির, শিক্ষানুরাগী এমএম মাসুদ মাহামুদ, ইউনিসেফের সিফরডি অপিসার উম্মে হালিমা, ইউনিসেফের দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা সুফিয়া আক্তার, চালনা পৌরসভার মেয়র সনৎ কুমার বিশ্বাস, ইউপি চেয়ারম্যান আবদুল কাদের, দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকাররম হোসেন ও প্রকল্প সমন্বয়কারী কার্ত্তিক চন্দ্র রায়।

বেসরকারী উন্নয়ন সংস্থা রূপান্তর পাঁচটি কর্মসূচী বাস্তবায়নের মধ্যদিয়ে তার নির্দিষ্ট লক্ষ্য পূরণসহ “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা” এসডিজি পূরনে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। কর্মসূচীগুলি হল- গণতন্ত্র ও রাজনৈতিক ক্ষামতায়ন, শান্তি, সম্পৃতি ও সহনশীলতা, জলবায়ু পরিবর্তনজনিত অভিযোজন ও দুর্যোগ ব্যবস্থাপনা, শিশু ও যুব অধিকার, জনপ্রিয়মিডিয়া ও লোকনাট্য।

নাট্যোৎসবে সাতটি কিশোর কিশোরী ক্লাব অংশগ্রহন করে। নাট্যোৎসবে অভিজ্ঞতা বিনিময় করেন, কয়রা বেতকাশি ইউপি সদস্য নিলিমা চক্রবর্তী ও নারী নেত্রী দানকুমারী। জীবনের অভিজ্ঞতা শেয়ার করে কিশোরী সাগরিকা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারি প্রকল্প সমন্বয়কারী শরিফুল বাশার।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *