May 20, 2024
আঞ্চলিক

দাকোপের কামারখোলা ইউনিয়নে দুই দিনব্যাপি ওয়াশ মেলার উদ্বোধন

 

দাকোপ প্রতিনিধি

“দাকোপ উপজেলার কোথাও খোলা ল্যাট্রিন থাকবে না” এই প্রতিপাদ্যকে বিষয়কে সামনে রেখে উপজেলার প্রত্যন্ত অঞ্চল কামারখোলা ইউনিয়নে ১৯-২০ মার্চ দুই দিন ব্যাপি ওয়াশ মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ নবযাত্রা প্রকল্পের ইউনিয়ন ওয়াটসান কমিটি ও কামারখোলা ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় ইউনিয়ন পরিষদ মাঠ প্রাঙ্গনে ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন।

মেলায় স্থানীয় ব্যক্তিখাতের ওয়াশ উদ্যোক্তা, ইউনিয়ন ওয়াটসান কমিটি, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা দপ্তর, গ্রাম উন্নয়ন কমিটি, গ্রাম আদালত ও নবযাত্রা প্রকল্পসহ ১৬টি স্টল সাজিয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের ওয়াশ পণ্য, আদর্শ গ্রাম এবং হাত ধোয়া প্রদর্শন করেন। মেলায় স্থানীয় ও অতিথি শিল্পীদের নিয়ে ওয়াশ বিষয়ে সচেতনতা মুলক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিদ্যালয়ের শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মেলায় উপস্থিত ছিলেন চালনা পৌরসভা প্যানেল মেয়র আব্দুর গফুর সানা, ওয়াশ অফিসার পার্থপ্রতিম দাস, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, গ্রাম উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ, স্কুল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ, শিক্ষক প্রতিনিধি ও স্থানীয় সুধীজন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *