দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

 

* চারজনের বিরুদ্ধে মামলা দায়ের, আটক ৭

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

প্রায় সারা দেহে আগুনের ক্ষত নিয়ে ঢাকার হাসপাতালে লাইফসাপোর্টে থাকা ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে সিঙ্গাপুরে পাঠাতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গতকাল সোমবার বিকালে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ওই তরুণীকে দেখতে গিয়ে সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, দুর্বৃত্তের আগুনে দগ্ধ হয়ে জীবন সঙ্কটে থাকা এই মাদ্রাসাছাত্রীর বিদেশে চিকিৎসার ব্যয়ভার সরকার বহন করবে। শ্লীলতাহানির মামলা তুলে না নেওয়ায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে মেয়েটির স্বজনদের অভিযোগ।

তার ভাই বলেন, গত শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গেলে মাদ্রাসা ভবনের ছাদে ডেকে নিয়ে চার শিক্ষার্থী হুমকি দেওয়ার পর তাতে নুসরাত মামলা তুলতে রাজি হয়নি। তখন তারা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছিল। সেখান থেকে ফেনী সদর হাসাপাতাল হয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে আনা হয়। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নুসরাতকে লাইফ সাপোর্টে নেওয়ার পর বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, তার অবস্থা ভালো না। শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে।

হাসপাতালে নুসরাতকে দেখে বেরিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন তার খোঁজখবর নিতে। আমি তাকে দেখে এসেছি, মেয়েটি লাইফ সাপোর্টে আছে। প্রধানমন্ত্রী তাকে সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ দিয়েছেন এবং সিঙ্গাপুরের পাঠানোসহ চিকিৎসার সব খরচ সরকার বহন করবে।

এই অবস্থায় বিদেশে নেওয়া কতটা সম্ভব- জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি চিকিৎসকরা খতিয়ে দেখছেন। এ নিয়ে ডা. সামন্ত লালের সঙ্গেও তার কথা হয়েছে। সামন্ত লাল সেন আমাকে জানিয়েছেন, সিঙ্গাপুরের একটি হাসপাতালে তার সর্বশেষ স্বাস্থ্যের অবস্থার কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুর নেওয়ার মতো অবস্থা থাকলে দ্রুতই পাঠিয়ে দেওয়া হবে।

ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, তাকে যাতে সিঙ্গাপুরে পাঠানো হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। তিনি তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তাকে যদি সিঙ্গাপুরে পাঠানোর মতো হয়, তাহলে যেন দ্রুত পাঠানো হয়। প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আমি সিঙ্গাপুরে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। তারা রেসপন্স করলে আমরা দ্রুত পাঠিয়ে দেব।

এদিকে ফেনীর সোনাগাজীর ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনার তিনদিন পর পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে। নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে সোমবার বিকেলে সোনাগাজী মডেল থানায় অজ্ঞাত ৪ জনকে আসামি করে মামলাটি করেন।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত বোরকাপরা মুখোশধারী ৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। তিনি জানান, এ ঘটনায় জড়িত সন্দেহ পুলিশ ৭ জনকে আটক করেছে। আটকরা হলেন মাদ্রাসার প্রভাষক আফসার উদ্দিন, মাদ্রাসাছাত্র আরিফুল ইসলাম, মো. মোস্তফা, নুরুল আমিন, আলা উদ্দিন, সাইদুল ইসলাম, জসিম উদ্দিন, আফসার উদ্দিন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.