April 20, 2024
আঞ্চলিক

তেরখাদায় চাঞ্চল্যকর মওলা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সভা

 

তেরখাদা প্রতিনিধি

খুলনার তেরখাদায় চাঞ্চল্যকর মওলা হত্যা ও রমিজ ভুইয়ার পা কর্তনের প্রতিবাদে আটলিয়া ৭নং ওয়ার্ডবাসীর উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা গতকাল মঙ্গলবার বেলা ১২টায় তেরখাদা সদরে অনুষ্ঠিত হয়েছে।

৫নং তেরখাদা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জনপ্রিয় ইউপি সদস্য গোলাম মওলা কে প্রকাশ্যে গত ০৯ এপ্রিল ২০১৮ তারিখে প্রতিপক্ষ তরিকুল ইসলাম জিলু গ্রæপ কুপিয়ে হত্যা করে। এসময় প্রতিপক্ষের হাতে নিহত গোলাম মওলার স্ত্রী পুত্র সহ তার পক্ষের প্রায় ১৫/১৬ জন গুরুতর জখম হয়ে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিল। উক্ত গোলাম মওলা হত্যা মামলার স্বাক্ষী রেজাউল ভুইয়া ও তার স্ত্রী কে উক্ত মামলায় স্বাক্ষী না দেওয়ার জন্য প্রধান আসামী তরিকুল ইসলাম জিলু মুন্সি গং  একাধিকবার ভয়-ভীতি ও প্রাণণাশের হুমকি দেয়। তাদের কথা না শুনে স্বাক্ষী রেজাউল ভুইয়া আদালতে যাওয়ায় উক্ত জিলু মুন্সি গং গত ৭-৬-২০১৯ইং দিবাগত সন্ধ্যা সাড়ে ৭ টার সময় স্থানীয় আটলিয়া বাজারে রেজাউল ভুইয়া কে বেদড়ক মারপিট করে । এসময় ঢাকা থেকে ছুটিতে আসা তার পুত্র রমিজ ভুইয়া এগিয়ে এলে তারা রমিজের উপরে আক্রমন করে এবং তার দুই পা ও এক হাত ধারালো অস্ত্র দিয়ে মারাতœকভাবে কুপিয়ে জখম করে। এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরবর্তী তে তার অবস্থার অবনতি হলে রমিজ কে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করেন।  তার দুটি পা কেটে ফেলা হয়েছে। বর্তমানে তার অবস্থা ও শঙ্কাজনক নয়। এ ঘটনার প্রতিবাদে থানা পুলিশের শৈথিল্যের প্রতিবাদে  ৭নং ওয়ার্ডবাসী ঝাড়–, জুতা সহ বিক্ষোভ মিছিল সহকারে তেরখাদার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে সমাপ্ত হয়। এখানে ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা মোঃ ইয়াছিন মেম্বারের সভাপতিত্বে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, মওলা হত্যা মামলার আসামীদের কে  কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করলে আজ উক্ত মামলার স্বাক্ষীর পুত্রের এই করুন দশা হতো না। রমিজকে পঙ্গুত্ব সহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে হতো না। তরিকুল ইসলাম জিলু গং একের পর এক বিশৃঙ্খলা চালিয়ে যাচ্ছেন। মওলা হত্যা  মামলায় জামিন পেয়ে কি করে হত্যার উদ্দেশ্যে রমিজের দুপা কেটে দিলো? এরপর আবার কার কপালে কি ঘটবে তা কেউ বলতে পারছেনা। বক্তারা পুলিশের উদ্দেশ্যে বলেন, আসামীদের কে কঠোর শাস্তির ব্যবস্থা করুন অথবা হাজতে রাখুন। তা না হলে আমাদের জান মালের নিরাপত্তা নাই। তারা মওলা হত্যাকারীদের জামিন বাতিলের দাবী জানিয়েছেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *