তালায় ছাত্রলীগের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

 

 

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার তালায় ছাত্রলীগের কমিটি গঠনে অনিয়ম ও অর্থের বিনিময়ে কমিটি দেওয়ার প্রতিবাদে গতকাল সোমবার সকালে তালা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের পক্ষে উপজেলার খলিলনগর গ্রামের স্বপন মন্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের আহবাক কমিটির সাবেক সদস্য ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সুজন মন্ডল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

সুজন মন্ডল তার লিখিত বক্তব্যে বলেন, গত ২০১৮ সালের ১০ মার্চ তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে শেখ সাদী ও সাধারণ সম্পাদক হিসাবে মশিউর আলম সুমন দায়িত্ব পাওয়ার পর সংগঠন তার নিজস্ব ঐহিত্য ও সুনাম হারাতে বসেছে। অর্থলোভী ও স¤প্রাদায়িক মানসিকতার ঐ নেতৃত্বে সংগঠনের কোনো নিয়মের তোয়াক্কা না করে স্বেচ্ছাচারীতায় ব্যস্ত।

তিনি বলেন, ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নিতে হলে অবশ্যই টাকা দিতে হবে এবং অবশ্যই মুসলিম হতে হবে। যার প্রমাণ নবগঠিত ৯টি ইউনিয়ন কমিটির সভাপতি/সম্পাদক পদে কোন অমুসলিমকে রাখা হয়নি।  এহেন সা¤প্রদায়িকতা ও ব্যবসায়িক প্রবৃত্তির কারণে ঐহিত্যবাহী তালা উপজেলা ছাত্রলীগের অধিকাংশ ত্যাগী, নেতাকর্মী আজ হতাশ ও দিশেহারা। তারই ধারাবাহিকতায় গত ০৩/০৪/১৯ তারিখে ১২নং খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকেও ব্যবসায়িক পন্য হিসাবে বিক্রি করেছে। টাকার বিনিময়ে একজন অছাত্র রেকর্ডভুক্ত মামলার আসামী জামিরুল ইসলাম গাজীকে সভাপতি করেছে। এছাড়া সক্রিয় ছাত্রদলকর্মী আজমীর মোড়লকে নবগঠিত ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক করা হয়েছে।

লিখিত বক্তব্যে সুজন মন্ডল আরো বলেন, কমিটি প্রকাশের আগে উপজেলা সভাপতির আস্থাভাজন সহচর আলামিন সরদারকে দিয়ে খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের সাবেব প্রচার সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী দীপায়ন মন্ডলের কাছে এক লক্ষ টাকা ও যুগ্ন-আহবায়ক মাসুদুজ্জামান রনির কাছেও এক লক্ষ টাকা দাবি করেন। অনৈতিক দাবি পূরণ না হওয়ায় সক্রিয়তা ও যোগ্যতা থাকা স্বত্বেও তাদেরকে কমিটির কোন পদে রাখা হয়নি। নিজ স্বার্থ পূরণে একজন অছাত্র অন্যের ঘেরে কর্মচারী কে সভাপতি করে কমিটি প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, একইভাবে ধানদিয়া, খেশরা, ইসলামকাটি ইউনিয়নে অর্থের বিনিময়ে কমিটি দেওয়ার প্রতিবাদেও সংবাদ সম্মেলন হয়েছিল। মাগুরা ইউনিয়ন ছাত্রলীগ চাহিদা মত টাকা দিতে না পারায় রাতের আঁধারে তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

উক্ত ঘটনায় খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা সাংবদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন ও যথোপোযুক্ত ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এদিকে এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী ও সাধারণ সম্পাদক মশিউর আলম সুমনের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাদেরকে পাওয়া যায়নি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.