ঢাকা-রাজশাহী রুটে নতুন ট্রেন ‘বনলতা’

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা-রাজশাহী রুটে সংযোজিত হতে যাচ্ছে নতুন ট্রেন। এতে যুক্ত করা হচ্ছে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি। ১২টি বগি নিয়ে এই ট্রেন বিরতিহীনভাবে চলবে। নতুন এই ট্রেনের নামকরণ করা হয়েছে ‘বনলতা এক্সপ্রেস’। গতকাল বুধবার রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম এ কথা জানান।

ট্রেনটি পয়লা বৈশাখ থেকে চালু করার পরিকল্পনা ছিল বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের। কিন্তু কিছু কাজ বাকি থাকায় আগামী সপ্তাহে ট্রেনটি চালু হরা হচ্ছে না বলে মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

রেল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ঢাকা-রাজশাহী রেলপথে প্রস্তাবিত আন্তনগর ট্রেন রাজশাহী থেকে ছাড়বে সকাল ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। এই ট্রেন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছাড়বে বেলা দেড়টায়। ট্রেনটি রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকাল সাড়ে পাঁচটায়। প্রস্তাবিত ভাড়া শোভন চেয়ার ৩৭৫ টাকা, স্নিগ্ধা ৭১৯ টাকা, শীতাতপনিয়ন্ত্রিত কেবিনে প্রতি আসন ৮৬৩ টাকা এবং বার্থ ১ হাজার ২৮৮ টাকা।

বর্তমানে ঢাকা-রাজশাহী রুটে পদ্মা, ধূমকেতু ও সিল্কসিটি এক্সপ্রেস নামে তিনটি আন্তনগর ট্রেন চলাচল করছে। আসা-যাওয়ার পথে ১০ থেকে ১৪টি রেল স্টেশনে যাত্রা বিরতি করে এসব ট্রেন। তাই রেলপথে ঢাকা থেকে রাজশাহী যেতে প্রায় ৭ ঘণ্টা সময় লেগে যায়। এর মধ্যে একাধিক রেল স্টেশনে যাত্রা বিরতি করায় ১ ঘণ্টার মতো বাড়তি সময় চলে যায়।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.