February 25, 2024
জাতীয়

ঢাকায় বিদ্যুৎ উপকেন্দ্রে বিদেশি প্রকৌশলীর মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন বিদ্যুৎ উপকেন্দ্রে ইন্দোনেশিয়ার এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। তার নাম মো. তৌফিক হেদায়েত (৪৫)। মেকানিক্যাল ইঞ্জিনিয়ার তৌফিক ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানিতে (ডিপিডিসি) কর্মরত ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন, না কি অন্য কোনো কারণে মারা গেছেন, তা স্পষ্ট হওয়া যায়নি।  মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজে নেওয়া হয় এই বিদেশিকে। চিকিৎসকরা দেখে তাকে মৃত ঘোষণা করেন বলে সাংবাদিকদের জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

মো. হানিফ নামে তৌফিকের এক সহকর্মী দাবি করেছেন, কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন তৌফিক। তবে ডিপিডিসির কর্মকর্তারা বলছেন ভিন্ন কথা। হানিফ হাসপাতালে সাংবাদিকদের বলেন, সকালে কেন্দ্রের ভেতরে কাজ করার সময় সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি (তৌফিক)।

এদিকে ডিপিডিসির নির্বাহী প্রকৌশলী রমিজ উদ্দিন সরকার বলেন, গ্যাস রিফিলিংয়ের সময় হঠাৎ করে তিনি পড়ে যান। পরে হাসপাতালে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। স্পার্কিং কিংবা বিদ্যুৎস্পষ্ট হওয়ার কোনো আলামত দেখা যায়নি। কী কারণে তার মৃত্যু হয়েছে, সেটা ডাক্তার ভালো বলতে পারবেন।

ইন্দোনেশীয় প্রকৌশলী তৌফিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি হিতাচির হয়ে বাংলাদেশে কাজ করতেন বলে জানান প্রকৌশলী রমিজ। হানিফ বলেন, দীর্ঘদিন ধরে ডিপিডিসিতে কাজ করে আসছিলেন ইন্দোনেশিয়ার নাগরিক তৌফিক। তিনি থাকতেন নারায়ণগঞ্জে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *