ঢাকায় ফিলিং স্টেশনে তেলের গাড়িতে আগুন

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

রাজধানীর শ্যামলীতে একটি তেলের ট্যাংকারে আগুন লেগে পুড়েছে একটি ফিলিং স্টেশনের কিছু অংশ। গতকাল মঙ্গলবার বিকালে সাহিল ফিলিং স্টেশনে লাগা এই আগুন আধা ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয় বলে জানিয়েছে অগ্নি নির্বাপক বাহিনী।

ঘটনাস্থলে থাকা আলোকচিত্রী আব্দুল­াহ আল মমীন বলেন, “ফিলিং স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি তেলের লরিতে আগুন ধরে যায় হঠাৎ করে। তা ছড়িয়ে পড়ে ফিলিং স্টেশনের প্রায় অর্ধেক পুড়ে যায়।”

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর জানান, বিকাল সাড়ে ৫টার দিকে ওই ফিলিং স্টেশনে আগুনের সূত্রপাত হয়। তার বাহিনীর ১০টি ইউনিট গিয়ে সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার পর মিরপুর সড়কের গাবতলীমুখী অংশে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। তা নিয়ন্ত্রণে আসার পর সোয়া ৬টা থেকে যান চলাচল স্বাভাবিক বলে জানান আদাবর থানার ওসি কাওসার আলী। তিনি  বলেন, ফিলিং স্টেশনের ভেতরে তেলবাহী ট্যাংকারটি আগুনে পুড়ে গেছে। তবে বড় কোনো ক্ষতি হয়নি।

ফায়ার সার্ভিসের মোহাম্মদপুরের স্টেশন কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, ট্যাংকার থেকে তেল ফিলিং স্টেশনে নামানোর সময় অগ্নিকাণ্ড ঘটে।

কী কারণে- জানতে চাইলে তিনি বলেন, কেউ সেখানে সিগারেট পান করছিল, অধিক গরমে বা অতিরিক্ত লোড হওয়ার কারণেও এই ঘটনা ঘটতে পারে। তদন্ত না করে বলা যাবে না।

শ্যামলী ও কল্যাণপুরের মাঝে এই ফিলিং স্টেশনটি। এর আশপাশে দুটি বড় হাসপাতাল ও অনেক ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আশরাফুল বলেন, হাসপাতাল পাশে থাকায় আমরা আতঙ্কে ছিলাম। কিন্তু আগুনে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। শুধু গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে, অন্য সব ঠিক আছে।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.