April 10, 2024
জাতীয়

ঢাকায় চার রোহিঙ্গা নারী উদ্ধার, দুই ‘পাচারকারী’ গ্রেপ্তার

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকায় দুই ‘মানবপাচারকারীকে’ গ্রেপ্তার করে তাদের আস্তানা থেকে চার রোহিঙ্গা নারীকে উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব কর্মকর্তারা বলছেন, ভুয়া পাসপোর্ট ও জন্ম নিবন্ধন সনদ বানিয়ে ওই রোহিঙ্গা নারীদের সৌদি আরবে পাঠানোর প্রস্তুতি চলছিল। গ্রেপ্তার দুজন হলেন- আব্দুল হামিদ (৩০) ও মো. রিয়াদ হোসেন (৩৪)।

গতকাল বুধবার বিকালে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক মো. এমরানুল হাসান বলেন, মঙ্গলবার রাত ৯টার দিকে খিলগাঁও ও কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ওই চার রোহিঙ্গা নারীকে উদ্ধার করা হয়। তাদের বাড়ি মিয়ানমারের রাখাইনের মন্ডু ও ভুচি দং এলাকায়।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, মোমিন ও জাহিদ নামে দুই প্রতারকের মাধ্যমে কক্সবাজার থেকে এই চার নারীকে ঢাকায় আনা হয়। এই মাসের প্রথম দিকে এদের ঢাকায় রেখে ভুয়া পাসপোর্ট ও জন্ম নিবন্ধনের কাগজ তৈরি করা হয়েছে।

হামিদ জানায়, এই পর্যন্ত ২০ জনকে সৌদি পাঠিয়েছে। তবে মিয়ানমার নাগরিক পাঠিয়েছে কি না তা স্বীকার করেনি। তাদের কাছে থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট, ভুয়া জন্ম নিবন্ধন সনদ, পাসপোর্ট ফরম ও একটি কম্পিউটার জব্দ করা হয়েছে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *