April 23, 2024
জাতীয়

ঢাকার কূটনীতিকপাড়ায় নিরাপত্তা জোরদার

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার কূটনীতিকপাড়া হিসেবে পরিচিত গুলশান, বনানী ও বারিধারা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ বলছে, স¤প্রতি নিউ জিল্যান্ডে সংঘটিত ভয়াবহ হামলাসহ বিভিন্ন দেশে সহিংসতার বিষয়গুলো বিবেচনায় নিয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবস সামনে রেখে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। গতকাল রোববার ভোর থেকে ওই এলাকায় তল­াশি চৌকি বাড়ানো হয়েছে। কোনো যানবাহন সন্দেহ হলে তল­াশি চালানো হচ্ছে।

আবাসিক হোটেলগুলোতে সিসি ক্যামেরা সচল রাখা, অতিথিদের সম্পর্কে পুলিশকে জানানোসহ সতর্ক থাকার নির্দেশের পাশপাশি বিভিন্ন ক্লাব ও বিদেশি দূতাবাসগুলো ঘিরে নজরদারি বাড়ানো হয়েছে বলে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মোশতাক আহমদ বলেন, নিউ জিল্যান্ডে সন্ত্রাসী ঘটনার পর নিয়মিত নিরাপত্তার পাশপাশি পুলিশ অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। আবার ২৬ মার্চ স্বাধীনতা দিবস। নিরাপত্তায় এ দিনটিও গুরুত্ব দেওয়া হয়েছে।

গত ১৫ মার্চ নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজের সময় দুটি মসজিদে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করেন এক শ্বেতাঙ্গ বর্ণবাদী। এরপর শনিবার পশ্চিম আফ্রিকার দেশ মালির দুটি গ্রামে গুলি করে অন্তত ১৩৪ পশুপালককে হত্যা করা হয়েছে।

গুলশান থানার ওসি জানান, বিশেষ এই নিরাপত্তা ব্যবস্থায় সার্বিক দিক বিবেচনায় নিয়ে টহল পুলিশের সংখ্যা বাডিয়ে অতিরিক্ত চেকপোস্ট বসানো হয়েছে। সাদা পোশাকেও পুলিশের নজরদারি রয়েছে। এর জন্য বাড়তি জনবল মোতায়েন হয়েছে।

 

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *