ড্রেনের সাথে সংযুক্ত আউটলেট বন্ধ করা হবে : মেয়র

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে সুন্দর পরিচ্ছন্ন ও মাদকমুক্ত আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এ প্রচেষ্টায় নগরবাসীকে এগিয়ে আসতে হবে। সমৃদ্ধ নগরজীবন গড়ে তুলতে সিটি কর্পোরেশনের পাশাপাশি নাগরিকদেরও দায়িত্ব রয়েছে। তিনি বলেন, নগরবাসীর জন্য স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করতে ড্রেনের ওপর থেকে ময়লা আবর্জনা পরিস্কার করা হচ্ছে। কিন্তু কিছু মানুষের অসচেতনতা এবং ড্রেনের সাথে সেফটিক ট্যাঙ্কের আউটলেট সংযোগ থাকায় পরিপূর্ণ সুফল পাওয়া যাচ্ছে না। অচিরেই ড্রেনের সাথে সংযুক্ত আউটলেট বন্ধ করে দেয়া হবে।

সিটি মেয়র গতকাল মঙ্গলবার ১০টায় কেসিসি’র ২৫নং ওয়ার্ডে এলাকাভিত্তিক সেপটিক ট্যাঙ্ক ও পিটের মল অপসারণ কর্মসূচী’র আওতায় তথ্যপত্র উপস্থাপন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা সিটি কর্পোরেশন ও বেসরকারি সংস্থা ‘সিয়াম’ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। ২৫নং ওয়ার্ডভুক্ত এলাকাকে মডেল এলাকা হিসেবে নির্ধারণ করে এ কর্মসূচী এগিয়ে নেয়া হচ্ছে।

অনুষ্ঠানে সিটি মেয়র নগরবাসীকে বছরে অন্তত একবার সেপটিক ট্যাঙ্ক পরিস্কার করার আহবান জানিয়ে বলেন, পরিচ্ছন্নতার বিষয়ে আমাদের ধর্মেও বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। তিনি বলেন, ফুটপাথ এবং ড্রেনের ওপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু করায় মানুষ এখন নির্বিঘেœ চলাচল করতে পারছে। খুলনা মহানগরীকে জলাবদ্ধতা মুক্ত করার জন্য ময়ূর নদী এবং সংলগ্ন খালসমূহের ওপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দখল মুক্ত করার কাজ চালিয়ে যাওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

কেসিসি’র প্যানেল মেয়র আলী আকবর টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংরক্ষিত আসনের কাউন্সিলর মাহমুদা বেগম। অন্যান্যের মধ্যে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম সরদার, বেসরকারি উন্নয়ন সংস্থা এসএনভি’র গর্ভণন্যান্স এডভাইজার শহিদুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন এসএনভি’র এডভাইজার এসএমএ হুসাইন এবং অনুষ্ঠান পরিচালনা করেন স্বেচ্ছাসেবী সংস্থা সিয়াম-এর পরিচালক এ্যাড. মাসুম বিল্লাহ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.