June 23, 2024
আঞ্চলিক

ডুমুরিয়ায় দুইদিন ব্যাপি হাতে কলমে শেখা কৃষি বিষয়ক বেস্ট প্রাকটিস ভিডিও তৈরি প্রশিক্ষণ

 

১২-১৩ মার্চ দুইদিন ব্যাপি সকাল ৯টায় খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার ১১নং ডুমুরিয়া ইউনিয়ন পরিষদে উন্নয়ন সংস্থা জেজেএস’র আয়োজনে ব্লুগোল্ডের অর্থায়নে, মেটামেটা কমিউনিকেশন ও অ্যাক্সেস এগ্রিকালচার’র সহযোগিতায় অ্যাকসিলারিটিং হরিযনটাল লারনিং ইন বাংলাদেশ পোলডারস প্রকল্পের “হাতে কলমে শেখা কৃষি বিষয়ক বেস্ট প্রকটিস ভিডিও তৈরি” প্রশিক্ষণ হয়।

জেজেএস’র নির্বাহী পরিচালক এটিএম জাকির হোসেন’র সভাপতিত্বে প্রশিক্ষণে কৃষকরা কৃষি বিষয়ক বেস্ট প্রাকটিসগুলো স্মার্ট ফোনের মাধ্যমে ভিডিও করে সোস্যাল মিডিয়াতে ফেসবুক, ইউটিউবে ইত্যাদিতে শেয়ার কিভাবে করবে তা প্রশিক্ষণ দেয়া হয়েছে।

ভিডিও প্রশিক্ষণ প্রদান করেছেন অ্যাকসেস এগ্রিকালচারের প্রকল্প সমন্বয়কারী ড. আহমাদ সালাহুদ্দীন ও অ্যাকসেস এগ্রিকালচারের ভিডিও স্পেশালিস্ট প্রবির কুমার দাস। এ প্রশিক্ষণে ২৭/১নং পোল্ডার’র খাজুড়া, সাজিয়ারা, মাধবকাঠি, আরাজি সাজিয়ার ও মির্জাপুর পানি ব্যবস্থাপনা দলের ২৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

রোও উপস্থিত ছিলেন আব্রাহাম অভিসেক প্রোগ্রাম ম্যানেজার মেটামেটা কমিউনিকেশন, জেজেএস’র রিসার্চ অফিসার কাজী ফয়সাল ইসলাম ও মাসুদ খান প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *