April 20, 2024
জাতীয়

ডিএনসিসি: মেয়র পদে ৬ জনের মনোনয়নপত্র জমা

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানকারী বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট কিংবা বাম গণতান্ত্রিক জোটভুক্ত কোনো দলের প্রার্থী স্থানীয় সরকারের এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেননি।
আনিসুল হকের মৃত্যুতে শূন্য ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৮ ফেব্র“য়ারি; বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ডিএনসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, মেয়র পদে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এর মধ্যে রয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয় পার্টির শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিম।
গত বছর এই নির্বাচনের তফসিল ঘোষণা হলেও পরে আদালতের আদেশে ভোট আটকে গিয়েছিল। তখন ১৯ জন মনোনয়নপত্র তুলেছিলেন। এবার পুনঃতফসিল দেওয়ার পর মনোনয়নপত্র নিয়েছিলেন আরও ছয়জন। সবমিলিয়ে ২৫ জন মনোনয়নপত্র নিলেও ভোট করতে জমা দিয়েছেন তার এক-চতুর্থাংশ।
ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচনের সঙ্গে উত্তর ও দক্ষিণের নতুন ৩৬টি ওয়ার্ডেও ভোট হবে ২৮ ফেব্র“য়ারি। ঢাকা উত্তরে ৯ ও ২১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদেও উপনির্বাচন হবে একই দিন। ঢাকা উত্তরে সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দক্ষিণের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউসুফ রহমান জানান, সেখানে সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৫ জন মনোনয়নপত্র জমা দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *