ডাকসু নির্বাচনে ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন আবেদন ফরম বিতরণ শুরু করেছে ছাত্রদল। গতকাল শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নের আবেদন ফরম বিতরণ শুরু হয়। আবেদন ফরম বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আকরামুল হাসান।
উদ্বোধনী বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের ঐতিহ্যবাহী সর্বোচ্চ বিদ্যাপীঠ। ১৯৫২ এর ভাষা আন্দোলনের সোপান বেয়ে স্বাধীকারের আন্দোলন, ঊনষত্তরের গণঅভ্যূত্থান এবং একাত্তরের মুক্তিযুদ্ধে দেশমাতৃকার স্বাধীনতা অর্জনে ডাকসু ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অবদান গৌরবমণ্ডিত। গণতন্ত্র হত্যাকারী আশির দশকের স্বৈরাচারের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনের নেতৃত্বেই ছিল এই ছাত্রসমাজ।
তিনি বলেন, দীর্ঘকাল পর দেশব্যাপী গণতন্ত্রের এক মুমূর্ষু অবস্থায় আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে নিয়েও ক্ষমতাসীনরা কী নকশা করে রেখেছে তা এই মুহূর্তে বলা মুশকিল। তবে জাতীয়তাবাদী ছাত্রদল গণতন্ত্রের বন্ধ দরজা অর্গলমুক্ত করতেই সকল শক্তি দিয়ে এই নির্বাচনে অংশ নেবে।
১১ মার্চ ডাকসু নির্বাচনে সাধারণ ছাত্র-ছাত্রীরা নিরন্তর লড়াইয়ে লিপ্ত জাতীয়তাবাদী ছাত্রদলকেই সমর্থন দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন রিজভী। ফরম বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিএনপির প্রচার সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, সাবেক ছাত্রনেতা রকিবুল ইসলাম বকুল, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক সাফিনসহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.