ডাকসু নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন পরিচালনার জন্য ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমানকে প্রধান রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৮ বছর ধরে অচল ডাকসুর নির্বাচন দাবিতে ছাত্রলীগ মিছিল-সমাবেশ করার পরদিন এই পদক্ষেপ নেওয়া হল।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বৃহস্পতিবার ডাকসু ও হল সংসদ গঠনতন্ত্রের ৮ (ই) ধারা অনুযায়ী অধ্যাপক মাহফুজুরকে এই পদে নিয়োগ দেন বলে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এছাড়াও নির্বাচন পরিচালনায় সহায়তার জন্য বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষকের সমন্বয়ে একটি ‘উপদেষ্টা পরিষদ’ গঠন করেছেন উপাচার্য। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- ইতিহাস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল আজিজ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক মো. হাসানুজ্জামান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান, পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক এ কে এম নুর-উন-নবী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক এ কিউ এম মাহবুব, মার্কেটিং বিভাগের অধ্যাপক বেলায়েত হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দ ফরহাদ আনোয়ার, বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ভীষ্মদেব চৌধুরী, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এ এস এম আতীকুর রহমান, গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানু এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক শারমিন রুমি আলীম।
অধ্যাপক মাহফুজুর রহমান এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের সেক্রেটারি, এশিয়াটিক সোসাইটির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র-সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন পরিচালনারও অভিজ্ঞতা রয়েছে তার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.