April 24, 2024
জাতীয়

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি বন্দুকযুদ্ধে নিহত

দক্ষিণাঞ্চল ডেস্ক
কক্সবাজারের টেকনাফে এক মাদকের আসামি পুলিশের হাতে গ্রেপ্তারের পর কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। গতকাল সোমবার ভোর রাতে শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কের (কক্সবাজার-টেকনাফ সড়ক) হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিজিবির চেকপোস্ট সংলগ্ন এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের ভাষ্য। নিহত শামসুল আলম ওরফে বার্মাইয়া শামসু (৩৫) টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার মোহাম্মদ হোসাইনের ছেলে।
পুলিশ বলছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের করা ‘শীর্ষ মাদক চোরাকারবারির’ তালিকায় শামসুর নাম ছিল। তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক আইনের ১০টি মামলা রয়েছে।
ওসি প্রদীপ বলেন, পলাতক আসামি শামসুকে রোববার বিকালে হ্নীলা থেকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তার কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে ইয়াবা উদ্ধারে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশের একটি দল।
ভোর রাতে পুলিশ শামসুলকে নিয়ে দমদমিয়া চেকপোস্ট এলাকায় গেলে সেখানে অবস্থান নিয়ে থাকা তার সহযোগীরা গুলি ছোড়ে। পুলিশও এ সময় আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে শামসু গুলিবিদ্ধ হয়। পরে তার সহযোগীরা পালিয়ে যায়।
গুলিবিদ্ধ শামসুলকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি। তিনি বলেন, ঘটনাস্থলে তল­াশি চালিয়ে দুটি বন্দুক, ১২ রাউন্ড গুলি ও ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ অভিযানের সময় পুলিশের তিন সদস্যও আহত হন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *