April 13, 2024
খেলাধুলা

টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডস বরখাস্ত

 

ক্রীড়া ডেস্ক
জাতীয় দলের কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। অর্থাৎ, দায়িত্ব বুঝে নেয়ার মাত্র ১ বছরের মাথায়-ই বাংলাদেশ ক্রিকেটে শেষ হলো রোডস অধ্যায়।
বিসিবির বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস এই তথ্য নিশ্চিত করে বলেছেন, ক্রিকেট দলের দায়িত্বে আর থাকছেন না স্টিভ রোডস। দলের সঙ্গে তাই শ্রীলঙ্কা সফরেও যাচ্ছেন না তিনি। আগামী বোর্ড সভায় নির্ধারণ করা হবে কে হতে যাচ্ছে টাইগারদের নতুন কোচ।
২০১৭ সালের শেষ দিকে চুক্তির মাঝপথে শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে কোচের চাকরি ছেড়ে দেয়ায় নতুন কোচ খুঁজতে শুরু করে বিসিবি। এরপর পছন্দ অনুযায়ী কোচ না পেলে, ভারতকে বিশ্বকাপ এনে দেয়া গ্যারি কারস্টেনের শরণাপন্ন হয় বোর্ড। তাকে প্রায় ৩০ হাজার ডলারের বিনিময়ে নতুন কোচ খুঁজে দেয়ার দায়িত্ব দেয় বিসিবি।
সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের পরামর্শেই গত বছরের জুন মাসে প্রায় ২৩ হাজার ডলার বেতনে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোডসকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত করে বিসিবি। কিন্তু মাত্র ১ বছর পেরোতেই বিশ্বকাপে দলের ভরাডুবি আর দলের খেলোয়াড়দের উপর কর্তৃত্ব দেখাতে না পারায় বোর্ড এই সিদ্ধান্ত নিয়ে নিলো।
রোডসকে নিয়ে বোর্ডের কর্তাদের অসন্তুষ্টি অবশ্য নতুন না। অনেকেই মনে করেন, দলকে সঠিক পথ প্রদর্শনের নেতৃত্বগুণ রোডসের নেই। এ ছাড়াও ম্যাচ নিয়ে ভালো পরিকল্পনা তৈরি করতে না পারা, পরিস্থিতির দাবি মেনে মাঠে সঠিক বার্তা পাঠাতে ব্যর্থতা- রোডসের সামর্থ্য নিয়ে প্রশ্ন ওঠায়। শেষতক, এসব কিছুই কাল হয়ে দাঁড়ালো রোডসের বাংলাদেশ অধ্যায়ে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *