ঝুঁকিপূর্ণ শ্রমে নিয়োজিত শিশু কিশোরদের জন্মদিন উদযাপন

তথ্য বিবরণী
ঝুঁকিপূর্ণ শিশুশ্রমে একসময় নিয়োজিত ছিলো এমন শিশু-কিশোর-কিশোরীদের অংশগ্রহণে গতকাল বৃহস্পতিবার খুলনার সিএসএস আভা সেন্টারে জন্মদিন উদযাপন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ‘জীবনের জন্য প্রকল্প’ এর আওতায় এই জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করে। ওয়ার্ল্ড ভিশন পরিচালিত শিশুবান্ধব শিখন ও বিনোদন কেন্দ্রের দুইশতাধিক শিশু কিশোর আজ নাচ, গান ও কেক কেটে আনন্দঘন পরিবেশে সকলের জন্মদিন উদযাপন করে।
সরকার ইতোমধ্যে শ্রমে নিয়োজিত শিশুদের পুনর্বাসনে কাজ শুরু করেছে। ২০২১ সালের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ৩৮টি শ্রমে শিশুদের নিয়োগ নিষিদ্ধ করা হয়েছে। ওয়ার্ল্ড ভিশন এই ৩৮টি অধিক ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত ছিলো এমন শিশুদের শ্রম থেকে উদ্ধার করে তাদেরকে স্কুলে ফিরিয়ে এনেছে। এসকল শিশুদের মাসিক ভাতা ও বৃত্তিমূলক প্রশিক্ষণ দিয়ে তাদেরকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করছে।
জন্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এবং কেসিসি’র কাউন্সিলর (সংরক্ষিত) আমেনা হালিম বেবি। সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশনের রিজিওনাল ফিল্ড ডিরেক্টর লিমা দারিং। স্বাগত জানান প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ মাসুদুর রহমান। অনুষ্ঠানে দুইশতাধিক অধিক শিশু-কিশোর ও তাদের মা-বাবারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.