April 25, 2024
জাতীয়

ঝিনাইদহে বাবা হত্যায় যাবজ্জীবন

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঝিনাইদহের কালীগঞ্জে পাঁচ বছর আগে এক ব্যক্তিতে হত্যার দায়ে তার ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত জেলা  ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এম জি আযম এ রায় ঘোষণা করেন। দণ্ডিত তাহেরুল ইসলাম কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের আব্দুল গণির ছেলে। যাবজ্জীবন ছাড়াও বিচারক আসামিকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

মামলার বিবরণে বলা হয়, মোরারকগঞ্জ চিনিকলে কর্মরত থাকা অবস্থায় গণি মানসিক ভারসাম্য হারালে তাকে অবসরে পাঠানো হয়। পরে তিনি ভিক্ষা করতেন এবং খুনতলা গ্রামের একটি দরগায় রাত্রিযাপন করতেন। এ সময় গণির ছোট ছেলে তাহেরুল তার সঙ্গে থাকতো ও চিনিকল থেকে পাওনা দুই লাখ টাকা তাকে দেওয়ার জন্য বাবাকে চাপ দিত। এ জন্য গণিও ছেলেকে মারধর করতেন।

২০১৪ সালের ২২ জানুয়ারি দরগায় ঘুমাতে যান গণি। পরেরদিন সকালে তাহেরুল পরিবারের লোকদের জানান যে গণি মারা গেছে। পরে পরিবারের লোকজন গিয়ে গণির রক্তাক্ত লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুর রহিম বাদী  হয়ে তাহেরুলসহ অজ্ঞাত পরিচয় আরও ২- ৩ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ তাহেরুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিলে এ মামলার বিচার শুরু হয়।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *