June 19, 2024
আঞ্চলিক

ঝিনাইদহে নির্বাচন নিরপেক্ষ করার দাবিতে সংবাদ সম্মেলন

 

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ করার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জে এম রশীদুল আলম। গতকাল শুক্রবার সকালে শহরের শেখ রাসেল চত্বরে তার নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

চেয়ারম্যান প্রার্থী জে,এম রশিদুল আলম লিখিত বক্তব্য পাঠ করে অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারনার শুরু পর থেকে তার প্রতিপক্ষ আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট আব্দুর রশিদ নির্বাচনী আচরন বিধি ভঙ্গ করে চলেছেন। তার নির্বাচনী কার্যালয় ভাংচুর করাসহ প্রচারনায় বাঁধার সৃষ্টি ও মাইক বন্ধ করা হচ্ছে। বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী পোষ্টার ছেড়া হচ্ছে।

২৪ শে মার্চ তৃতীয় ধাপে সদর উপজেলা পরিষদ নির্বাচন অণুষ্ঠিত হবে। এ নির্বাচনে দোয়াত কলম প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। নির্বাচনে তফসিল ঘোষনার পর থেকে প্রতিপক্ষ নৌকার চেয়ারম্যান প্রার্থীর লোকজন নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে ভোটারদের হুমকি, ধামকি দিয়ে এলাকায় ক্রাস সৃষ্টি করে চলেছে। তার নির্বাচনী প্রচার-প্রচারনায় বাধা দিতে বিভিন্ন ইউনিয়নে দোয়াত কলমে নির্বাচনি অফিসে হামলা, ভাংচুর, প্রচার মাইকে বাধা, পোষ্টার ছিড়া  ও তার কর্মীদের মারপিট করার অভিযোগ করেন। তিনি আরও বলেন, প্রতিপক্ষ নৌকার প্রার্থী পরাজয় নিশ্চিতভেবে এ সব তান্ডবনীলা চালিয়ে ভোটারদের মাঝে আতংক সৃষ্টি করছেন।

তিনি সংবাদ সম্মেলনে অবিলম্বে নির্বাচন কমিশন ও প্রশাসনের কাছে দাবি জানান, নিরপেক্ষ নির্বাচন, ভোট কেন্দ্রে নিরাপত্ত ব্যবস্থা জোরদার করা, ভোটারদের বাধাহীনভাবে ভোট কেন্দ্রে আসার সুযোগসহ আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

এ সংবাদ সম্মেলনে সদর উপজেলার পদ্মাকর ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক, দোগাছি ইউপি চেয়ারম্যান ইসাহাক জোয়ারদার ও নলডাঙ্গা ইউপি চেয়ারম্যান কবির হোসেন বিশ^াসসহ তার কর্মী সমর্থেকেরা উপস্থিত ছিলেন।

তিনি লিখিত বক্তব্যে আরও অভিযোগ করেন, নৌকা প্রতিকের পক্ষে বিভিন্ন ইউনিয়নে গিয়ে আচরণবিধি ভঙ্গ করছে। তারা ভোটারদের ভয়ভীগি, হুমকি, গালি-গালাজ করছে। তারা ভোট কেন্দ্র দখল করে ভোট কেটে নেওয়ার কথা প্রকাশ্যে বলে বেড়াচ্ছে। নির্বাচনের দিন ভোট সেন্টারে আমার ভোটারদের না যাওয়ার জন্য চাপ দিচ্ছে। তিনি ২৪ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার দাবি জানিয়েছেন। এ ব্যাপারে নৌকা প্রতিকের প্রার্থী এ্যাড. আব্দুর রশিদ বলেন, তার ও তার নেতাকর্মীদের বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে তার সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *