June 14, 2024
জাতীয়

ঝিনাইদহে তিন মামলায় ৭ জনের যাবজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঝিনাইদহে হত্যা, বিস্ফোরক ও মাদকের পৃথক তিন মামলায় তিন নারীসহ সাতজনের যাবজ্জীবন দিয়েছে আদালত। ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এম জি আযম রবিবার এ রায় ঘোষণা করেন। এছাড়া আদালত তাদের তিনজনকে দুই হাজার টাকা আর চারজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের ছয় মাস থেকে এক বছর করে কারাগারে থাকতে হবে।

সাজাপ্রাপ্তরা হলেন সদর উপজেলার হাজিডাঙ্গা গ্রামের আফজাল মণ্ডলের ছেলে নজিম উদ্দিন, মায়াধরপুর গ্রামের মজিবর রহমানের ছেলে আসমত, শ্রীপুর গ্রামের হাজারি মণ্ডলের ছেলে তক্কেল, কুঠিদুর্গাপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে নজরুল ইসলাম ভুটান, মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের শরিপুল ইসলামের স্ত্রী আমেনা খাতুন, মফিজ উদ্দিনের মেয়ে রাবেয়া খাতুন ও  খলিলুর রহমানের স্ত্রী মজিদা খাতুন।

আদালতের পিপি ইসমাইল হোসেন মামলার নথির বরাতে জানান, ২০০৯ সালের ১৫ এপ্রিল সদর উপজেলার মির্জাপুর গ্রামে আব্দুল গনির বাড়িতে বোমা হামলা চালালে তিনি আহত হন। ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন তিনি মারা যান। এ ঘটনায় তার ভাই  তোফাজ্জেল মণ্ডল সদর থানায় হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। এ ঘটনার বিচারে আদালত নজিম, আসমত, তক্কেল ও ভুটানকে যাবজ্জীবন দেয়।

পিপি ইসমাইল বলেন, অন্যদিকে ২০১৩ সালের ২৫ জুলাই মহেশপুর উপজেলার দত্তনগর বাজার থেকে ফেন্সিডিলসহ কয়েকজনকে আটক করে পুলিশ। এ ঘটনায় ওই দিন পুলিশ বাদী হয়ে একটি মাদক মামলা দায়ের করে। এ ঘটনার বিচারে আদালত আমেনা, রাবেয়া ও মজিদাকে যাবজ্জীবন দেয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *