জ্বালানী তেল ব্যবসায়ীদের ধর্মঘট ৩০ জুন পর্যন্ত স্থগিত

বিপিসি চেয়ারম্যানের সাথে বৈঠক

 

দ: প্রতিবেদক

জ্বালানী তেল ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত করছে ব্যবসায়ী নেতারা। গতকাল সোমবার বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যানের সাথে বৈঠক করে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেন তেল ব্যবসায়ী নেতারা।

জ্বালানী তেল বিক্রয়ের কমিশন বৃদ্ধি, জ্বালানী তেল ব্যবসায়ী কমিশন এজেন্ট নাকি উৎপাদন কারী প্রতিষ্ঠান বিষয়টি সুনির্দিষ্ট করা, ট্যাংকলরী ভাড়া বৃদ্ধি, ট্যাংকলরী শ্রমিকদের ৫ লক্ষ টাকা দূর্ঘটনা বীমা প্রথা প্রনয়ন করা, পেট্রোলপাম্প স্থপনের জন্য পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহনে বাতিল করা, ট্রেড লাইসেন্স ও বিস্ফোড়ক লাইসেন্স ছাড়া অন্য কোন প্রতিষ্ঠানের গ্রহণের সিদ্ধান্ত বাতিল করা, খুলনা ও ফরিদপুর অঞ্চলের বিভিন্নস্থানে ট্যাংকলরী চলাচলে হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ করা এবং বিভিন্ন জেলায় ট্যাংকলরী থেকে জোর পুর্বক পৌরসভার চাঁদা নেয়া বন্ধ করা, নতুন পেট্রোলপাম্প নির্মানের পুর্বে বিভাগীয় জ্বালানী মালিক সমিতির ছাড়পত্রের বিধান চালু করাসহ ১৫ দফা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ও পদ্মা মেঘনা যমুনা ট্যাংকলরী শ্রমিক কল্যান সমিতির ডাকে ১৬ এপ্রিল থেকে অনিদৃষ্ট কালের জন্য তেল ডেপো থেকে তেল উত্তোলন, বিপনন ট্যাংকলরী চলাচল বন্ধ করে ধর্মঘটের ডাক দেয়া হয়। বিষয়টি বিপিসির কাছে পৌছালে গত ১১ এপ্রিল বিপিসির মহাব্যবস্থাপক (বন্টন ও বিপনন) প্রকৌশলী মোঃ রাশেদ কাউছার স্বাক্ষরিত এক চিঠিতে জ্বালানী নেতাদের আলোচনা করার জন্য ঢাকায় বিপিসির কার্যালয়ে ডাকা হয়।

গতকাল সোমবার বিপিসির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আগামী ৩০ জুনের মধ্যে জ্বালানী তেল ব্যবসায়ীদের ১৫ দফা বাস্তবায়নের লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ^াস প্রদান করা হয় ফলে নেতারা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্ব আঃ গফ্ফার বিশ^াস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, আলহাজ¦ মোঃ হাবিবুর রহমান, মোড়ল আঃ সোবাহান, ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল, আলহাজ¦ এম, মাহবুব আলম, সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন, জুনায়েদ হোসেন লস্কর, কাজী রফিকুল ইসলাম নন্টু, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ নুর ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আলী আজিম, মিজানুর রহমান মিজু। এ সময় পদ্মা, মেঘনা ও যমুনা তেল কোম্পানির মহাব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *