জোড়া ইয়ারফোন আনলো ইয়ামাহা

বছরের প্রথমার্ধে ইয়ামাহা নতুন তিনটি হেডফোন এবং একটি নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন বাজারে নিয়ে আসে। বেশ সাড়া ফেলেছিল হেডফোন ও নেকব্যান্ডটি। এবার আরও একজোড়া ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন লঞ্চ করলো ইয়ামাহা। যাদের নাম ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি (Yamaha TW-E3B) এবং ইয়ামাহা টিডব্লিউ-ই৫বি (Yamaha TW-E5B)।

উভয় ইয়ারফোনেই ব্যবহৃত হয়েছে ডায়নামিক ড্রাইভার এবং দুটো ইয়ারফোনই টাচ কন্ট্রোল সাপোর্ট করবে। ইয়ামাহা টিডব্লিউ-ই৫বিতে ফোন কল, মিউজিক প্লে /পজ এবং সিরি ও গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট স্পর্শের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। একবার চার্জে এটি সাড়ে ৮ ঘণ্টা পর্যন্ত এবং চার্জিং কেস সমেত মোট সাড়ে ২১ ঘণ্টা পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি ইয়ারফোনটি কানে শক্তভাবে ফিট হয়ে থাকার জন্য কনট্যুর ডিজাইনের সঙ্গে এসেছে। এমনকি এর চার্জিং কেসেও থাকছে নন স্লিপ কোটিং। ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ৬ এমএম ডাইনামিক ড্রাইভার। এতে কোয়ালকম এপিটিএক্স অডিও কোডেকের সঙ্গে এসবিসি এবং এএসি কোডেকও সাপোর্ট করবে।

ইয়ারফোনগুলোতে পাওয়া যাবে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি এবং এটি ঘাম প্রতিরোধী IPX5 রেটিং প্রাপ্ত। শুধু স্পর্শের মাধ্যমে এতে মিউজিক প্লে/পজ, স্কিপ এবং ভলিউম নিয়ন্ত্রণ করা সম্ভব। আবার ইয়ামাহা হেডফোন কন্ট্রোলার অ্যাপের মাধ্যমেও একে চালনা করা যাবে। ইয়ামাহা টিডব্লিউ-ই৩বিইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে বলতে গেলে, একবার চার্জে এটি ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। আবার চার্জিং কেস সমেত এটি ২৪ ঘন্টা পর্যন্ত চলবে।

অন্যদিকে ইয়ামাহা টিডব্লিউ-ই৫বি ইয়ারফোনটিকে কানে শক্তভাবে আটকে রাখার জন্য রিজ লাইক ডিজাইন দেওয়া হয়েছে। এই বিশেষ ডিজাইনের জন্য কানে পরে থাকা অবস্থায় ব্যবহারকারী ইয়ারফোনটি ঘোরাতে পারবেন। আবার ক্রিস্টাল ক্লিয়ার অডিও সরবরাহের জন্য এতে ব্যবহৃত হয়েছে ৭ এমএম ডাইনামিক ড্রাইভার। এছাড়া এর কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে ব্লুটুথ ৫.২।

এই ইয়ারফোনটি কোয়ালকম সিবিসি (ক্লিয়ার ভয়েস ক্যাপচার) এবং অ্যাম্বিয়েন্স সাউন্ড মোড (ট্রান্সপারেসি মোড) অফার করবে। ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি ইয়ারফোনের মতো এই ইয়ারফোনেও রয়েছে টাচ কন্ট্রোল।

ভারতীয় বাজারে ইয়ামাহা টিডব্লিউ-ই৩বি ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ৮ হাজার ৪৯০ টাকা। পাশাপাশিইয়ামাহা টিডব্লিউ-ই৫বি ইয়ারফোনের দাম রাখা হয়েছে ১৪ হাজার ২০০ টাকা। ব্লু, পিঙ্ক, পার্পেল এবং ব্ল্যাক – এই চারটি কালারের মধ্যে থেকে ক্রেতারা বেছে নিতে পারবেন তাদের পছন্দের ইয়ারফোনটি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.