করোনা : সর্বশেষ

জেলেদের সচেতনতায় সাগরে নৌবাহিনীর ৯ জাহাজ, দিচ্ছে ত্রাণও

দেশে করোনা ভাইরাস মোকাবিলায় সমুদ্র ও উপকূলীয় নদ-নদী ও সাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের সতর্ক এবং তাদের পরিবারকে সচেতন করতে কাজ করছে নৌবাহিনীর নয়টি জাহাজ।

ছোট-বড় ট্রলার ও মাছ ধরার নৌকাগুলোতে থাকা জেলেদের সামাজিক দূরত্ব নিশ্চিত এবং সংক্রমণ রোধে নিয়মিত মাইকিং করে সতর্ক করছেন নৌবাহিনীর সদস্যরা। একইসঙ্গে তাদের পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টির বিভিন্ন পরামর্শ এবং নির্দেশনাও দিচ্ছেন।

জেলেদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক ও জীবাণুনাশক সাবান দিচ্ছে নৌবাহিনী। এছাড়া প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় গরীব ও দুঃস্থদের চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রীও দিচ্ছে।

মঙ্গলবার (৩১ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
এতে আরও বলা হয়, জেলেদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গভীর সমুদ্রের সেন্টমার্টিন এলাকায় নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধু ও নির্মূল, কক্সবাজারে বানৌজা নির্ভয়, কুতুবদিয়ায় বানৌজা সৈকত, পাথরঘাটায় বানৌজা পদ্মা, বরগুনায় এলসিটি ১০৪, ভাষাণচরে এলসিইউ ০৩, পায়রাবন্দরের কাছে ধলেশ্বরী এবং চাঁদপুরে তিস্তা নিয়োজিত রয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সমুদ্র ও উপকূলীয় এলাকায় নৌবাহিনীর কন্টিনজেন্টগুলো নিয়োজিত রয়েছে।

দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর জাহাজ ও কন্টিনজেন্টগুলো এই সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *