জেলা পর্যায়ে শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

তথ্য বিবরণী

জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০ এর সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল সোমবার দুপুরে খুলনা জেলা শিশু একাডেমি চত্ত¡রে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন ও শিশু একাডেমি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এল এ) মোঃ ইকবাল হোসেন। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি বিএল কলেজের অধ্যাপক এটিএম আনিছুর রহমান।

অতিথিরা বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এরাই বড় হয়ে সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। তাদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা প্রয়োজন। শিশুদের পরিপূর্ণ বিকাশের লক্ষে মৌলিক অধিকার প্রদানের পাশাপাশি তাদের মধ্যে দেশপ্রেম ও মানবিক গুণাবলির উন্মেষ ঘটাতে হবে। শিশুদের উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। শিশুরা কোন খারাপ পথে না যেতে পারে সেদিকে অভিভাবকদের লক্ষ্য রাখতে হবে।

পরে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ৩০টি বিষয় নিয়ে এই প্রতিযোগিতায় খুলনা জেলার বিভিন্ন স্কুলের প্রায় একহাজার তিনশত শিক্ষার্থী অংশ নেন। বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১৯ জানুয়ারি খুলনা বয়রা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.