জাজিরায় ধর্ষণ মামলায় ২ জনের ফাঁসির রায়

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ধর্ষণের দায়ে দুই যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে শরীয়তপুরের একটি আদালত। গতকাল বুধবার শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম খান আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন। দণ্ডিতরা হলেন শরীতপুরের জাজিরা উপজেলার মাহমুদ শিকদার কান্দি গ্রামের মৃত ওবায়দুল বেপারীর ছেলে সুজন বেপারী (২৮) ও একই গ্রামের রহমান বেপারীর ছেলে শামীম বেপারী (২৬)।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ২২ এপ্রিল রাত ১১টার দিকে জাজিরার মাহমুদ শিকদার কান্দি গ্রামের এক তরুণী ঘরের বাইরে শৌচাগারে যান। এ সময় ওত পেতে থাকা তিন যুবক মেয়েটিকে মুখ চেপে ধরে পাশের বাঁশঝাড়ে নিয়ে দলবেঁধে ধর্ষণ করে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে তিনজনকে আসামি করে জাজিরা থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

তদন্ত শেষে জাজিরা থানা পুলিশ দণ্ডিত দুই আসামি ও সুমন বেপারীর (৩৭) বিরুদ্ধে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করে। সাক্ষ্য প্রমাণে মোবারক বেপারীর ছেলে সুমন বেপারীর সম্পৃক্ততা না পাওয়ায় আদালত তাকে খালাস দিয়েছে।

আসামিদের আইনজীবী বজলুর রশিদ আকন্দ বলেন, আসামিরা হাজির হলে আমরা উচ্চ আদালতে আপিল দাখিল করব।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মির্জা হজরত আলী বলেন, আসামিরা জামিনে বের হয়ে প্রায় দুই বছর ধরে পলাতক রয়েছেন। আসামিদের অনুপস্থিতিতে মামলার দুই আসামির ফাঁসির রায় দিয়েছে আদালত।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.