জবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৪ শিক্ষার্থী বহিষ্কার

দক্ষিণাঞ্চল ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় চারজনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন গণিত বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শাহরিয়ার রহমান শান্ত (আইডি: বি-১৭০৩০২০৪৬), তৌহিদুল ইসলাম তুহিন (আইডি: বি-১৭০৩০২০৬৯),

অর্থনীতি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান (আইডি: বি- ১৬০৪০১০৫৮) এবং সিএসই বিভাগের আব্দুলাহ আল রিফাত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩ ফেব্র“য়ারি ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্র“পের বিবাদমান শিক্ষার্থীদের মধ্যে অনাকাঙ্ক্ষিকত ঘটনার প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে শৃংখলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত থাকা অবস্থায় শিক্ষার্থীরা কোনো ক্লাস এবং পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

রোববার প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে কয়েকজন আহত হন। সংঘর্ষের সময় হেলমেট পরিহিত ছাত্রলীগের দুই গ্র“পের কর্মীরা লোহার রড, লাঠি, হাতুড়ি, চাপাতিসহ দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কমিটি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *