জনউদ্যোগ ও গুণীজন স্মৃতি পরিষদের স্মরণসভা অনষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি

অসা¤প্রদায়িক ও মানবিক যে কোনো আন্দোলনে প্রথম সারিতে থাকা অধ্যাপক অজয় রায়কে একজন দৃঢ়চেতা, যুক্তিবাদী মানুষ হিসেবেই মনে রাখবেন তার পরিচিতজনেরা। স্কুল জীবনে ভাষা আন্দোলনের সঙ্গে জড়িয়ে যাওয়া এই শিক্ষাবিদ জীবনের শেষ সময় পর্যন্ত লড়ে গেছেন অসা¤প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নির্মাণে।

গতকাল বুধবার বেলা ১১টায় বিএমএ সেমিনার কক্ষে জনউদ্যোগ, খুলনা ও গুণীজন স্মৃতি পরিষদের উদ্যোগে বিজ্ঞানমনস্ক অজয় রায়ের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন বিএমএ’র সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম। অজয় রায়ের জীবনী উপস্থাপন করেন সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। মূখ্য আলোচক ছিলেন সাংবাদিক গৌরাঙ্গ নন্দী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদের মহানগর সভাপতি খালিদ হোসন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের হুমায়ন কবির ববি, ওয়ার্কার্স পাটির মহানগর সভাপতি মফিদুল ইসলাম,  সাধারণ সম্পাদক এস এম ফারুখ উল ইসলাম, নাগরিক নেতা শাহিন জামান পণ, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, মনিরুল হক বাচ্চু, আমরা খুলনাবাসীর সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান খোকন, সাংবাদিক রাশিদুল আহসান বাবলু, পিপলস রাইট ভয়েসের এম মোস্তফা কামাল, নরেশ চন্দ্র দেবনাথ, অসীম কুমার পাল, নান্দিক একাডেমীর পরিচালক জেসমিন জামান, সম্মিলিত রাইটার্স ফোরামের নূরুন নাহার হীরা, পানি অধিকার কমিটির রাসেল প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.