জগন্নাথের সেই শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফরহাদ হোসাইন ফাহাদকে পুলিশি জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠিয়েছে ঢাকার আদালত। তথ্য প্রযুক্তি আইনের মামলায় দুদিন জিজ্ঞাসাবাদের পর সোমবার এই বিশ্ববিদ্যালয় ছাত্রকে আদালতে নিয়ে আসে পুলিশ।

মামলর তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই রুবেল খান আসামি ফাহাদকে কারাগারে রাখার আবেদন করেন। অন্যদিকে জামিনের আবেদন করেন এই শিক্ষার্থীর আইনজীবী জায়েদুর রহমান ও রিপন কুমার বড়ুয়া। শুনানি শেষে ফাহাদকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন মহানগর হাকিম মোহাম্মদ মিল­াত হোসেন।

গত সপ্তাহে একটি টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেইজে শেয়ার করা নিউজের নিচে ‘ফরহাদ এইচ ফাহাদ’ নামের অ্যাকাউন্ট থেকে করা মন্তব্যের একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এরপর ফাহাদের ‘ফাঁসির’ দাবিতে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ শুরু করে ধর্মভিত্তিক ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের দুই নেতাও তাদের সঙ্গে যোগ দেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা নূর-ই-আলম কোতোয়ালি থানায় ফাহাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলা দায়ের করেন। আরেক ছাত্রলীগ নেতা মিজানুজ্জামান খান শামীম বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ফাহাদের স্থায়ী বহিষ্কার চেয়ে আবেদন করেন।

গত বৃহস্পতিবার কোতোয়ালি থানা পুলিশকে চিঠি পাঠিয়ে ফাহাদকে গ্রেপ্তার করতে বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর রাতেই খুলনা থেকে জগন্নাথের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের এই ছাত্রকে ধরে আনে পুলিশ

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.