February 21, 2024
জাতীয়

ছদ্মবেশে কারাগারে দুদক, হাবিলদার বরখাস্ত

দক্ষিণাঞ্চল ডেস্ক

এবার ছদ্মবেশে কারাগারে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। এ সময় কয়েদিদের সঙ্গে দেখা করতে আসা স্বজনদের কাছ অতিরিক্ত টাকা নেয়ার সময় এক হাবিলদারকে ধরে ফেলে দুদক।

পরে কারা কর্তৃপক্ষ ওই হাবিলদারকে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করে। তবে দুদক ওই হাবিলদারের পরিচয় প্রকাশ করেনি। গতকাল বৃহস্পতিবার নানা অনিয়মের অভিযোগে ফরিদপুর জেলা কারাগারে অভিযান চালায় দুদক। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, অভিযোগকেন্দ্রে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয় থেকে আজ এ অভিযান চালানো হয়। দুদকের কর্মকর্তারা ছদ্মবেশে অভিযান চালিয়ে কয়েদিদের সঙ্গে সাক্ষাতের জন্য স্বজনদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়কালে একজন হাবিলদারকে শনাক্ত করে। এ অনৈতিক কাজে যুক্ত থাকার অপরাধে তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে কারা কর্তৃপক্ষ।

এছাড়া, জেলখানায় নিম্নমানের খাবার দেয়ার অভিযোগও খতিয়ে দেখে দুদক টিম। দুদকের কর্মকর্তারা খাবারের মূল্য তালিকা ও জেল সুপারের মোবাইল নাম্বার কারাগারের বিভিন্ন দৃশ্যমান স্থানে টাঙানোর পরামর্শ দেন।

এছাড়া, আজ সাভার ভূমি অফিসে অসাধু কর্মকর্তা কর্তৃক ঘুষ গ্রহণ, কুমিল­ায় এক সহকারী শিক্ষিকা কর্তৃক একই সময়ে দুই প্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ, অপরিকল্পিতভাবে সেতু নির্মাণ করে সরকারি টাকা অপচয়, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন কাজে অনিয়ম ও দুর্নীতি এবং ভুয়া বিল-ভাউচার স্বাক্ষরের মাধ্যমে স্কুল উন্নয়নের টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগে আরো পাঁচটি অভিযান চালায় দুদক। এসব বিষয়ে বিস্তারিত তথ্য দুদকে উপস্থাপন করা হয়েছে বলে জানা গেছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *