May 30, 2024
আঞ্চলিক

চেম্বার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় খুলনায় আয়কর মেলা শুরু ১৪ নভেম্বর

দ: প্রতিবেদক

খুলনায় আগামী ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত সাত দিনব্যাপী খুলনার সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স-এ আয়কর মেলা অনুষ্ঠিত হবে। খুলনা আয়কর অঞ্চল এ মেলার আয়োজন করবে।

সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে-এই মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পযর্ন্ত চলবে। মেলায় করদাতারা তাঁদের আয়কর রিটার্ন জমা দিতে এবং মেলা প্রাঙ্গণে সোনালী ও জনতা ব্যাংকের বুথে তাঁদের আয়কর জমা দিতে পারবেন। ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য প্রদান করে নতুন করদাতাগণ ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতাগণ রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। মেলায় মহিলা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেলপ ডেস্ক’ এর ব্যবস্থা থাকবে।

খুলনা কর অঞ্চলের আওতাধীন খুলনা বিভাগের অপর নয়টি জেলা শহর যথাক্রমে- যশোর পিটিআই অডিটোরিয়ামে ১৫ থেকে ১৮ নভেম্বর, বাগেরহাট অফিসার্স ক্লাব ১৬ থেকে ১৯ নভেম্বর, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি ১৫ থেকে ১৮ নভেম্বর, মেহেরপুর পৌরসভা টাউন হলে ১৬ থেকে ১৯ নভেম্বর, ঝিনাইদহ কুটুম কমিনিটি সেন্টারে ১৫ থেকে ১৮ নভেম্বর ও কুষ্টিয়া পৌরসভা মিলনায়তনে ১৭ থেকে ২০ নভেম্বর,  চুয়াডাঙ্গা জেলা সাহিত্য পরিষদে ১৫-১৮ নভেম্বর, নড়াইল উপজেলা পরিষদে এবং মাগুরা শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থাগারে ১৭-২০ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

এছাড়াও যশোরের ঝিকরগাছা উপজেলা প্রাঙ্গণে ১৬ ও ১৭ নভেম্বর, নওয়াপাড়া উপ কর কমিশনায়ের কার্যালয়ে ১৯ ও ২০ নভেম্বর, কালীগঞ্জ উপজেলা মিলনায়তনে ১৯ ও ২০ নভেম্বর, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপ কর কমিশনারের কার্যালয়ে ১৫ ও ১৬ নভেম্বর, বাগেরহাট জেলার মোংলা উপজেলার দ্বিগরাজ মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে ১৯ ও ২০ নভেম্বর এবং সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ১৯ ও ২০ নভেম্বর দুই দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এসকল মেলা প্রতিদিন সকাল নয়টা হতে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে।

এদিকে বিভাগীয় পর্যায়ে খুলনা কর অঞ্চলে আয়কর মেলা সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাকক্ষে খুলনা চেম্বারের পরিচালনা পরিষদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিশিষ্ট আয়কর আইনজীবীদের সঙ্গে কর অঞ্চল-খুলনা’র এক মতবিনিময় সভা খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর কমিশনার প্রশান্ত কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর কমিশনার মোঃ রফিকুল ইসলাম চৌধুরী। উপস্থিত ছিলেন ড. অঞ্জন কুমার সাহা, মোঃ মঞ্জুর আলম, খোঃ তারিফ উদ্দিন আহমেদ, মোঃ হাসানুর রহমান, মোঃ জিল্লুর রহমান, মোঃ ফজলুল করিম চৌধুরী, এ্যাডঃ সুলতান আহমেদ টুলু, এ্যাডঃ মোঃ গোলাম রহমান।

উক্ত মতবিনিময় সভায় আয়কর মেলা-২০১৯ সফলভাবে উদযাপনের লক্ষ্যে খুলনার বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে মেলায় অংশগ্রহনের মাধ্যমে আয়কর আইন সম্বন্ধে সঠিক তথ্য গ্রহণ এবং আয়কর প্রদানের জন্য উদ্বুদ্ধ করা হয়। মতবিনিময় অনুষ্ঠানে ব্যবসায়ীদের আয়কর সংক্রান্ত একাধিক সমস্যা নিয়ে আলোচনা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *