April 24, 2024
আঞ্চলিক

চুকনগরে পিকনিকের বাস উল্টে স্কুলছাত্রী নিহত, আহত ৩০

দ: প্রতিবেদক

খুলনার ডুমুরিয়ায় পিকনিকের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে মেঘলা নামে অষ্টম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সাতক্ষীরা-খুলনা সড়কের ডুমুরিয়ার চুকনগরের চাকুন্দিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর আহত ১৬ জন হলেন- রামকৃঞ্চ বিশ্বাস (৪৮), নাসিরুল ইসলাম (৪০), রেশমা (৩০), জেবা খাতুন (১৬), আব্দুল­াহ (১১), রিয়া (১৪), আফরোজা (২০), আমেনা (৪৫), লাবনী (১৪), টুম্পা (১২), খাদিজা (১৫), সুমাইয়া (১৪), মাসুরা (১৩), জিনিয়া (১২), মমতাজ (১৫) ও  নিলা (১৩)। আহতদের মধ্যে জেবা খাতুন, রেশমা, আব্দুল­াহ ও নাসিরুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত রেশমা হলেন যশোরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক, নাসিরুল ইসলাম ধর্ম শিক্ষক, আবদুল­াহ শিক্ষক নাসিরুল ইসলামের ছেলে, রামকৃঞ্চ বিশ্বাস বাণিজ্য বিভাগের শিক্ষক, আমেনা স্কুলের আয়া।

এদিকে আহত অন্যান্যদের ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চুকনগরের ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহত কিশোর-কিশোররা যশোরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের (স্কুলটির প্রস্তাবিত নাম যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ) শিক্ষার্থী।

স্থানীয়রা জানান, রাস্তা সংস্কার কাজ চলার কারণে রাস্তার গর্তে বাসটি আটকে যায়। এ সময় চালক আটকে যাওয়া বাসটি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে এক শিক্ষার্থীর মৃত্যু হয় এবং  আহত হন অন্তত ৩০ জন। বাসটিতে স্কুলটির সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের মধ্য থেকে আশঙ্কাজনকদের খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি উদ্ধার কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা। বাসটিতে ৬৬ জন যাত্রী ছিল।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বলেন, যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনটি বাসে করে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদের উদ্দেশে রওনা হয়। পথে বাসটি ডুমুরিয়ার চুকনগরের চাকুন্দিয়া এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে একজনের মৃত্যু ও  ৩০ জন আহত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *