চীনের কাছে হেরে গ্রুপ রানার্সআপ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
আগেই মূল পর্ব নিশ্চিত করা দুই দলের গ্র“প সেরা হওয়ার লড়াই পেরে ওঠেনি বাংলাদেশ। শক্তিশালী চীনের কাছে হেরে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নিজেদের গ্র“পে রানার্সআপ হয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।
মিয়ানমারের মানডালা থিরি স্টেডিয়ামে রবিবার ‘বি’ গ্র“পে নিজেদের শেষ ম্যাচে ৩-০ গোলে হারে বাংলাদেশ। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্র“প সেরা হয়েছে চীন। দুই জয় এক হারে ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ বাংলাদেশ।
ম্যাচের ২৯তম মিনিটে পিছিয়ে পড়া বাংলাদেশ দুই মিনিট পরই সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল। কিন্তু তহুরা খাতুনের কাটব্যাকে পা ছোঁয়াতে পারেননি মিয়ানমারকে হারানো ম্যাচে একমাত্র গোল করা মনিকা চাকমা।
দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে নেওয়া চীন স্কোরলাইন ৩-০ করে নেয় ৫৩তম মিনিটে। ম্যাচের বাকিটা সময় ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। ফিলিপিন্সকে ১০-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।
বাছাই দুই পর্ব মিলিয়ে তৃতীয় ম্যাচে এসে প্রথম গোল হজম করল বাংলাদেশ; প্রথম হারের স্বাদও পেলো দল। অন্য দিকে কোনো গোলই হজম করেনি চীন। আগামী সেপ্টেম্বর থাইল্যান্ডে হবে মূল পর্বের খেলা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.