চাই না হজ নিয়ে কোনো কথা হোক : ধর্ম প্রতিমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক
হজ নিয়ে নানা অনিয়ম আর হজযাত্রীদের হয়রানি কমাতে কাজ করবেন নতুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। হজ নিয়ে আর কোনো সমালোচনা যাতে না হয়, সেভাবেই কাজ করতে চান তিনি। গতকাল মঙ্গলবার প্রতিমন্ত্রী হিসেবে সচিবালয়ে প্রথম নিজের কার্যালয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হন শেখ আবদুল্লাহ। এসময় তিনি হজ নিয়ে নানা অনিয়মের প্রসঙ্গে কথা বলেন।
প্রতিবছরই হজের মৌসুমে নানা অনিয়মের অভিযোগ এখন স্বাভাবিক  ঘটনায় পরিণত হয়েছে। হজ এজেন্সিগুলোর অনিয়মে হজযাত্রীদের হয়রানির শিকার হওয়া, অনেকের হজে যেতে না পারা, হজ ফ্লাইট বাতিল, সৌদি আরবে বাড়ি ভাড়া নিয়ে অনিয়মসহ না ঘটনা ঘটে। অনিয়মের কারণে প্রতিবছরই অনেক হজ এজেন্সির লাইসেন্স বাতিলও করে সরকার।
এ বিষয়ে জানতে চাইলে নতুন ধর্ম প্রতিমন্ত্রী হজযাত্রীদের ভোগান্তির নিজের চোখে দেখার কথা শোনান। তিনি বলেন, আমি কয়েকবার হজে গিয়েছি। সেখানে গিয়ে লোকদের (হাজী) কান্নাকাটি দেখে বলেছিলাম আমার যদি কোনো ক্ষমতা থাকত।
এখন আল­ার রহমতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর বদৌলতে দায়িত্ব যখন পাইছি, আমি হজের ব্যাপারে কোনো কথা হোক এটা চাই না এবং হতে দিব না। এই ‘চ্যালেঞ্জে’ ব্যর্থ হলে সঙ্গে সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব ছেড়ে দেবেন বলে জানান শেখ আবদুল্লাহ।
আমি যদি করতে পারার মত না বুঝি.. মানে.. আমি ফেল করেছি, তাহলে ‘ঠাস’ করে চলে যাব। তার মানে আমি ছেড়ে দিব। এটা আমার পক্ষে বড় চ্যালেঞ্জ। আমি নিয়ত করেছি হজটা অতান্ত সুন্দরভাবে সকলের কাছে গ্রহণযোগ্য এবং কোনো রকম অভিযোগ না থাকে, সেরকম করার চেষ্টা করব। এজন্য মন্ত্রণালয়ের সবাইকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।
অন্য ধর্মাবলম্বীদের সুরক্ষার বিষয়ে তিনি বলেন, অন্যান্য ধর্মালম্বী যারা আছে তাদের সকল প্রকার নিশ্চয়তা প্রদান করার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে- এটুকু আমি নিশ্চয়তা দিতে পারি।
শেখ হাসিনার টানা তৃতীয় মেয়াদের সরকারে টেকনোক্র্যাট কোটায় দুই মন্ত্রীর সঙ্গে একমাত্র প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদকও। ২০১৪ সাল থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসাবে উন্নয়নমূলক কাজের দায়িত্বে ছিলেন তিনি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.