চাঁপাইনবাবগঞ্জে অপহরণের দায়ে দুইজনের যাজ্জীবন

দক্ষিণাঞ্চল ডেস্ক
চাঁপাইনবাবগঞ্জে তিন বছর আগে এক মাদ্রাসা ছাত্র ও তার চাচাত ভাইকে অপহরণের দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল সোমবার চাঁপাইনবাবগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় ঘোষণা করেন।
দণ্ডিতরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর গ্রামের আবুল কাশেম মালিথার ছেলে রাজু মালিথা (২২) ও পাবনা জেলার চাটমোহর উপজেলার মহরমখালী গ্রামের আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩০)। রায় ঘোষণার সময় তারা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। যাবজ্জীবন ছাড়াও বিচারক আসামিদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয়মাসের কারাদণ্ড দিয়েছেন।
মামলার বরাতে রাষ্ট্র পক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, নাচোল উপজেলার আলিসাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলিসাপুর দাখিল মাদ্রাসার ছাত্র ওসমান আলী এবং তার চাচা নজরুল ইসলামের ছেলে শাহাদত হোসেনকে ২০১৬ সালের ৫ ফেব্র“য়ারি সকালে আসামিরা অপহরণ করে।
পরে তাদের পাবনার ঈশ্বরদী রেল স্টেশনে নিয়ে যাওয়া হয়। আসামিরা ওসমান ও শাহাদাতের পরিবারের কাছে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।এর মধ্যে শাহাদত সেখান থেকে কৌশলে পালিয়ে গিয়ে পরিবারকে জানায়।
পরে র‌্যাব ও পুলিশ অভিযান চালিয়ে ওসমানকে উদ্ধার এবং রাজু ও মহররমকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ওসমানের বাবা বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে নাচোল থানার এসআই কামরুজ্জান ২০১৬ সালে ১৮ জুন দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিলে এ মামলার বিচারকাজ শুরু করে আদালত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.