চট্টগ্রামে সোনা আটকের ঘটনায় গ্রেপ্তার ৪ জন রিমান্ডে

দক্ষিণাঞ্চল ডেস্ক
সোনার দুই চালান আটকের ঘটনায় গ্রেপ্তার চারজনকে পৃথক মামলায় রিমান্ডে পাঠিয়েছে চট্টগ্রামের আদালত। গতকাল সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত এবং জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।
চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমদ বলেন, স্বর্ণসহ গ্রেপ্তারের ঘটনায় করা মামলায় পুলিশ দু’জনকে ১০ দিনের রিমান্ডে চেয়েছিল। মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালতে শুনানি শেষে আদালত প্রত্যেককে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এই দু’জন হলেন- প্রলয় কুমার সাহা এবং বিলাল হোসেন কাদের। রোববার সকালে নগরীর সিআরবি এলাকায় একটি প্রাইভেট কারে তল­াশি চালিয়ে ১০০টি সোনার বারসহ এই দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। নগরীর প্রবর্তক মোড় থেকে নারায়নগঞ্জের উদ্দেশ্যে এসব সোনার বার নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশ কর্মকর্তারা জানান। উদ্ধার হওয়া এসব বারের মোট ওজন ১১ কেজি ৬৬২ গ্রাম এবং বাজার মূল্য চার কোটি ৪৫ লাখ টাকা।
এদিকে রোববার দুপুরে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনার পাহাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি জিপে তল­াশি চালিয়ে মোট ৬০০টি সোনার বার উদ্ধার করে পুলিশ। এসব বারের ওজন মোট ৬০ কেজি এবং বাজার মূল্য প্রায় ২৪ কোটি টাকা। ওই ঘটনায় গ্রেপ্তার মো রফিক ও মো. করিমকে পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।
চট্টগ্রাম জেলা আদালতের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহীদুল­াহ কায়সারের আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.