February 27, 2024
জাতীয়

চট্টগ্রামে নকল পণ্যের কারখানা থেকে এক টন চা জব্দ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে নকল পণ্য তৈরির এক কারখানায় অভিযান চালিয়ে এক টন চা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের নেতৃত্বে মঙ্গলবার ধলই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বালুর টাল এলাকায় ওই কারখানায় অভিযান চালানো হয়।

রুহুল আমিন  বলেন, তারা যখন সেখানে অভিযানে যান, তখন ওই কারখানায় কেউ ছিল না। ভ্রাম্যমাণ আদালত তালা ভেঙে সেখানে প্রবেশ করে। আট ফুট বাই ১৫ ফুট আয়তনের ছোট্ট ওই ঘরে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নাম লেখা প্যাকেটে নানা রকম পণ্য ভরা হত সেখানে। এর মধ্যে সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষার তেল, রাঁধুনি হালিম মিক্স, রাঁধুনি পায়েস মিক্সসহ বিভিন্ন পণ্যের নকল প্যাকেট তৈরি করা হচ্ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, বিভিন্ন রকম রাসায়নিক ব্যবহার করে ভেজাল পণ্য তৈরি করা হত ওই কারখানায়। রাসায়নিক দিয়ে ট্যাং এর আদলে পানীয়ের গুঁড়া, পাঁচ রকমের ঘি, পুরনো নিম্নমানের চা ও মসলা প্যাকেট করার প্রমাণ পেয়েছি আমরা।

ইঁদুর কেটে গর্ত করে ফেলেছে- এরকম বস্তা থেকে বিদেশি ব্র্যান্ডের মসলার প্যাকেটে ভরার আলামতও সেখানে পাওয়া গেছে বলে জানান রুহুল আমিন। তিনি বলেন, প্রায় এক টন নিম্নমানের চা পাতা পাওয়া গেছে ওই ঘরে। সিলন, শেভরন, মির্জাপুর ও মিয়াজিপুর ব্র্যান্ডের প্যাকেটে ওই চা ভরা হচ্ছিল। কারখানাটি চালাচ্ছিলেন মো. আবদুল নামের স্থানীয় এক ব্যক্তি। আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে খোঁজা হচ্ছে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *