May 30, 2024
আঞ্চলিকলেটেস্ট

ঘুষ নেওয়ার সময় খালিশপুর জুট মিলের জিএম গ্রেফতার

দ: প্রতিবেদক

খুলনায় ঘুষ নেওয়ার সময় নগদ ১০ হাজার টাকাসহ গ্রেফতার হয়েছেন রাষ্ট্রায়ত্ত খালিশপুর জুটমিলের জিএম (প্রকল্প প্রধান) গোলাম মোস্তফা কামাল। দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল তাকে হাতেনাতে গ্রেফতার করে। গতকাল মঙ্গলবার দুপুরে খালিশপুর জুট মিলের অফিসকক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়।

মিলের গার্ড কমান্ডর নুরুল আমিন বাবুর অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে দুদক। এ ঘটনায় দুদক কার্যালয়ে মামলার পর মোস্তফা কামালকে মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে।

জানা যায়, চলতি বছরের ৮ এপ্রিল অভিযোগকারী নুরুল আমিন বাবুসহ ৪ জনকে গার্ড কমান্ডার হিসেবে নিয়োগ করেন জিএম গোলাম মোস্তফা কামাল। এসময় প্রত্যেকের কাছ থেকে তিনি ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা ঘুষ নেয়। পরে গত ঈদুল আজহার সময় নুরুল আমিন বাবুকে গার্ড কমান্ডার পদ থেকে সরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে আরও ১০ হাজার টাকা ঘুষ নেওয়া হয়। বর্তমানে আবারও ২০ হাজার টাকা ঘুষ দাবি করেছেন মোস্তফা কামাল। এক্ষেত্রে তাকে ১০ হাজার টাকা ঘুষ দিতে রাজি হয় গার্ড কমান্ডার নুরুল আমিন।

দুদকের খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাওনা মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘুষ লেনদেনের পর ঘুষের ১০ হাজার টাকাসহ জিএম গোলাম মোস্তফা কামালকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে খুলনা দুদক সমন্বিত কার্যালয়ে মামলা হয়েছে। মামলা নম্বর-১২ (তাং-০৫/১১/১৯ইং)।

অভিযানে দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ, উপ-সহকারি পরিচালক নীলকমল পাল, খন্দকার কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *