April 23, 2024
জাতীয়

ঘুষের মামলায় সাবেক প্রধান নৌপ্রকৌশলীর বিচার শুরু

দক্ষিণাঞ্চল ডেস্ক
নৌপরিবহন অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার এস এম নাজমুল হকের বিরুদ্ধে ঘুষের মামলায় অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক ড. শেখ গোলাম মাহবুব আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দিয়ে আগামী ৭ এপ্রিল সাক্ষ্যগ্রহণের তারিখ রাখেন। নাজমুল হকের পক্ষে তার আইনজীবী মোহাম্মদ মশিউর রহমান, শাহিন আহম্মেদ অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন।
মামলার নথি সূত্রে জানা যায়, মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামের যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্রের জন্য নাজমুল হক ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিলেন।
এ অভিযোগ পেয়ে দুদকের পরিচালক নাসিম আনোয়ারে নের্তৃত্বে নাজমুলকে গ্রেপ্তারের জন্য ফাঁদ পাতা হয়। গতবছরের ১২ এপ্রিল ঘুষের টাকার কিস্তি বাবদ পাঁচ লাখ টাকা সেগুন রেস্তোরাঁ থেকে নাজমুল হক যখন গ্রহণ করছিলেন ঠিক তখনই ওঁৎ পেতে থাকা দুদকের কর্মকর্তারা হাতেনাতে তাকে গ্রেপ্তার করেন।
এই ঘটনায় রাজধানীর রমনা থানায় দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলা করেন।
গত বছর গ্রেপ্তারের পর জামিনে মুক্তি পেয়েছিলেন নাজমুল। গত ১৫ জানুয়ারি হাই কোর্ট ওই জামিন বাতিল করে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছিল। এরপর ২৮ জানুয়ারি তিনি সোমবার ঢাকার বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক শেখ গোলাম মাহবুব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *