May 27, 2024
জাতীয়লেটেস্ট

গ্যাটকো দুর্নীতি : খালেদার অভিযোগ গঠন ২৪ জানুয়ারি

দক্ষিণাঞ্চল ডেস্ক
গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ বাকি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৪ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল বুধবার পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার এই দিন ধার্য করেন। এদিন দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পায়ে ফোঁড়া ওঠায় আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ।
এই মামলায় গতকাল খালেদা জিয়াকে আদালতে হাজির করার দিন ধার্য ছিল। তবে অসুস্থ থাকায় এদিন তাকে আদালতে হাজির না করে আদালতে কাস্টডি ওয়ারেন্ট পাঠায় কারা কর্তৃপক্ষ। কাস্টডি ওয়ারেন্টে উলে­খ করা হয়, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ, তাই তাকে আদালতে উপস্থিত করানো যায়নি। আদালতের শুনানিতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়ার পায়ে ফোঁড়া ওঠায় তাকে আদালতে আনা সম্ভব হয়নি। তাই কারা কর্তৃপক্ষ কাস্টডি ওয়ারেন্ট পাঠিয়েছে। তিনি আরও বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতেও মামলার অভিযোগ গঠন শুনানি করা যেতে পারে। তার কারণে মামলার অভিযোগ গঠন শুনানি হচ্ছে না।
অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, আমরা জানতে পেরেছি খালেদা জিয়া অসুস্থ। তার অনুপস্থিতিতে মামলার অভিযোগ গঠন শুনানির কোনো সুযোগ নেই। আসামি পক্ষের আরেক আইনজীবী তাজুল ইসলাম বলেন, আসামির অনুপস্থিতিতে মামলার অভিযোগ গঠন শুনানির কোনো সুযোগ নেই।
উভয় পক্ষের শুনানি শেষে বিচারক দিলদার হোসেন বলেন, হাইকোর্ট নির্দেশনা দিয়েছে মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করার। আগামী ২৪ জানুয়ারি মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করা হলো। ওই দিন সব আসামির উপস্থিতি বাধ্যতামূলক।
এর আগে গত ১০ জানুয়ারি খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট (হাজিরা পরোয়ানা) জারি করেন একই আদালত। ওই দিন মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। তবে আসামি পক্ষের আইনজীবীরা এ জন্য সময় দেয়ার আবেদন করলে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার বিরোধীতা করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *