গেইল-হেলস-ডি ভিলিয়ার্সের ব্যাটিং ঝড়ে বিধ্বস্ত খুলনা

ক্রীড়া ডেস্ক
তিন বিদেশী ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট গেইল, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ২৫তম ম্যাচে খুলনা টাইটান্সকে ৬ উইকেটে বিধ্বস্ত করেছে রংপুর রাইডার্স। গেইল-হেলস ৫৫ রান করে ও ডি ভিলিয়ার্স ৪১ রানের ইনিংস খেলে রংপুরকে অষ্টম ম্যাচে চতুর্থ জয়ের স্বাদ দেন। এই জয়ে ৮ পয়েন্ট সংগ্রহে থাকলো রংপুরের। সমানসংখ্যক ম্যাচে ১ জয় ও ৭ হারে মাত্র ২ পয়েন্ট সংগ্রহে আছে খুলনার।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রংপুর রাইডার্স। ব্যাটিং-এ নেমে মিডল-অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় বড় লড়াকু স্কোর পায় খুলনা। দলের পক্ষে নাজমুল হোসেন শান্ত ২টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন।
এছাড়া জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ২০ বলে ৩২, অধিনায়ক মাহমুদুল­াহ রিয়াদ ২০ বলে ২৯ ও দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইস ১৫ বলে অপরাজিত ৩৫ রান করেন। রংপুরের ফরহাদ রেজা ৩২ রানে ৪ উইকেট নেন।
জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচনা এনে দেন হেলস। বিধ্বংসী ব্যাটসম্যান গেইলকে দর্শক বানিয়ে রেখে চার-ছক্কার ঝড় তুলেন তিনি। ফলে ৭ ওভার শেষে ৬৫ রান পেয়ে যায় রংপুর। অষ্টম ওভারে আউট হন হেলস। ৮টি চার ও ৩টি ছক্কায় ২৯ বল মোকাবেলা করে ৫৫ রান করেন তিনি।
হেলসের বিদায়ে উইকেটে আসেন ডি ভিলিয়ার্স। উইকেটে গিয়েই দ্রুত রান তুলতে থাকেন তিনিও। ফলে বেশ দ্রুতই ঘুরতে থাকে রংপুরের রানের চাকা । এতে জয়ের পথ সহজ হতে থাকে রংপুরের। তবে দলীয় ১২১ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় ডি ভিলিয়ার্সকে। ৩টি চার ও ৪টি ছক্কায় ২৫ বলে ৪১ রান করেন ডি ভিলিয়ার্স।
হেলস ও ডি ভিলিয়ার্স যখন রান তোলায় পারদর্শীতা দেখিয়েছেন, তখন অন্যপ্রান্তে নিশ্চুপ ছিলেন গেইল। রংপুর ইনিংসের ১৬তম ওভার পর্যন্ত গেইলের রান ছিলো ২৯ বলে ২৯ রান।
১৭তম ওভার থেকে মারমুখী আকার ধারণ করেন গেইল। এরপর তিনটি ছক্কা ও ১টি চার মেরে হাফ-সেঞ্চুরি তুলে নেন তিনি। সেই সঙ্গে দলের জয়ের পথও সহজ করে দেন গেইল। তবে জয় থেকে ১১ রান দূরে থাকতে থেমে যান এই ক্যারিবীয়ান। ২টি চার ও ৫টি ছক্কায় ৪০ বলে ৫৫ রান করেন গেইল।
শেষদিকে মোহাম্মদ মিথুন ১৫ রান করে আউট হলেও, দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ও নাহিদুল ইসলাম রংপুরের জয় নিশ্চিত করেন। রুশো ৩ বলে ১০ ও নাহিদুল ১ রানে অপরাজিত থাকেন। খুলনার পাকিস্তানী খেলোয়াড় ইয়াসির শাহ ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন রংপুরের ফরহাদ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.